ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গরু চোর সন্দেহে ত্রিপুরাতে গণপিটুনিতে বাংলাদেশির মৃত্যু
দীপক দেবনাথ, কলকাতা
প্রতীকী ছবি

গরু চোর সন্দেহে ভারতের ত্রিপুরা রাজ্যে গণপিটুনিতে মৃত্যু হয়েছে এক বাংলাদেশি যুবকের। রাজ্যটির সিপাহিজলা জেলার সোনামুড়া থানা এলাকার সীমান্ত গ্রাম কমলনগরে এই ঘটনাটি ঘটেছে। নিহত বাংলাদেশি যুবকের বাড়ি কুমিল্লা জেলার জামবাড়ি এলাকায়।

জানা গেছে, কমলনগর ফরেস্ট অফিস সংলগ্ন পেশায় কৃষক বাবুল পালের বাড়িতে শুক্রবার মধ্য রাতে হানা দেয় কয়েকজন বাংলাদেশি দুর্বৃত্ত। তারা বাবুল পালের ছোট ভাই লিটন পালের গোয়াল ঘরের দরজার তালা ভেঙে ঘরে ঢোকে। এরপর গরুগুলি ঘর থেকে বের করার সময় তা টের পায় লিটন পাল এবং তা প্রতিরোধ করতে গেলে তার ওপর ধারালো অস্ত্র নিয়ে ওই দুর্বৃত্তরা হামলা চালায় বলে অভিযোগ। তাতে মারাত্মক আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে ২৮ বছর বয়সী লিটন পাল, তার কান কেটে নেওয়া হয় বলে অভিযোগ। সেসময় লিটনের চিৎকারে তার বাড়ির সদস্যরা এবং প্রতিবেশীরা ঘটনাস্থলে ছুটে আসে।

এদিকে অবস্থা বেগতিক দেখে তিন বাংলাদেশি নাগরিকই পালানোর চেষ্টা করে। তবে গ্রামবাসীরা একত্রিত হয়ে তাদের ধাওয়া করলে এক বাংলাদেশি যুবককে ধরে ফেলতে সক্ষম হয়। বাকি দুইজন পালিয়ে যায়। আটক  বাংলাদেশির কাছ থেকে বাংলাদেশি টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জানা গেছে, জেরায় অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে গরু চোর সন্দেহে আটক ওই ব্যক্তি। এরপরই তাকে ব্যাপক মারধর শুরু করে উত্তেজিত জনতা। আর তাতেই মৃত্যু হয় ওই যুবকের।

এই ঘটনার কথা জানিয়ে সোনামুড়া থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা নন্দলাল দাস জানান, ‘স্থানীয় এক বাসিন্দার বাড়িতে গরু চুরি করতে এসে এক ব্যক্তি ধরা পড়ে। পরে গণপিটুনিতে তার মৃত্যু হয়। বাকিরা পালিয়ে যায়।’  ঘটনার খবর পেয়ে শনিবার সকালের দিকে ঘটনাস্থলে পৌঁছায় সোনামুড়া থানার পুলিশ। 

নিস্ক্রিয়তার অভিযোগ তুলে এলাকাবাসী পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। পরে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। পুলিশ জানায়, গত দুই মাসে সীমান্তবর্তী গ্রামটিতে পাঁচটি গরু চুরির ঘটনা ঘটেছে। 

এদিকে বাংলাদেশি যুবকের লাশটিকে সোনামুড়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আগরতলার জিবি হাসপাতালে চিকিৎসা চলছে আহত লিটন পালের।  

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর