ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শুভেন্দুর মামলা খারিজ
অনলাইন ডেস্ক
শুভেন্দু অধিকারী

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তার সেই মামলা খারিজ করে দিয়েছেন কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য মামলাটি খারিজ করে দেন।

গত ৭ জানুয়ারি লালগড়ে নেতাই গ্রামে শহিদ-স্মরণে যোগ দেওয়ার ঘোষিত কর্মসূচি ছিল শুভেন্দুর। সেই কর্মসূচিতে তাকে ঢুকতে দেওয়া হয়নি বলে পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছিলেন বিরোধী দলনেতা। তার অভিযোগ, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতে আশ্বস্ত করেছিলেন, বিরোধী দলনেতা রাজ্যের যে কোনও প্রান্তে যেতে পারেন। পুলিশ তাকে প্রয়োজনীয় নিরাপত্তা দেবে। তা সত্ত্বেও তাকে নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেন শুভেন্দু। তার প্রেক্ষিতে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য, ঝাড়গ্রামের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে রুল জারি করেছিল উচ্চ আদালত।

আদালতের অনুমতি থাকা সত্ত্বেও শুভেন্দুকে কেন নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া হল? পুলিশের বিরুদ্ধে কেন আদালত অবমাননা হবে না? এর জবাব চেয়ে ডিজিকে তলব করা হয়েছিল আদালতে। ওই মামলায় হাই কোর্টে হাজিরাও দিয়েছিলেন ডিজি। এ বার সেই মামলা খারিজ করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১১ সালে নেতাইয়ে হত্যাকাণ্ডের পর প্রতি বছর ৭ জানুয়ারি শহিদবেদিতে মাল্যদান করেন শুভেন্দু। চলতি বছরেও সেই কর্মসূচি ছিল তার। শুভেন্দুর অভিযোগ, পুলিশকে আগাম সব কিছু জানানো সত্ত্বেও তাকে গ্রামে ঢুকতে দেওয়া হয়নি।

সূত্র : আনন্দবাজার

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর