ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাদাম শব্দটাই নাকি উচ্চারণ করতে পারছেন না ভুবন বাদ্যকর
অনলাইন ডেস্ক

‘আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ এই গান গেয়েই ভাইরাল হয়েছিলেন, পেয়েছিলেন বেশ পরিচিতি। তবে সেই বাদাম শব্দটাই নাকি এখন উচ্চারণ করতে পারছেন না পশ্চিমবঙ্গের বীরভূমের একসময়কার সাধারণ বাদামওয়ালা ভুবন বাদ্যকর।

‘ভাইরাল বাদাম কাকু’র গান কয়েকদিন আগেও ফিরত নানা বয়সী মানুষের মুখে। এই গানের বদৌলতে সাধারণ বাদাম বিক্রেতা ভুবন হয়ে ওঠেন লাখ লাখ রুপির মালিক, বানিয়েছেন দোতলা পাকা বাড়ি।

তবে বর্তমানে নাকি বেশ দুরবস্থায় আছেন ভুবন, পড়ছেন বিপাকে।

এক ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া ভাষণে এই ভাইরাল গায়ক নিজের দুরবস্থার কথা জানিয়েছেন। তার দাবি, তাকে ঠকিয়ে ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট হাতিয়ে নিয়েছে এক ব্যক্তি। আর সেই কপিরাইটের গ্যাড়াকলেই নাকি ‘বাদাম’ শব্দই উচ্চারণ করতে পারছেন না তিনি।

টিভি নাইন বাংলাকে ভুবন বলেন, ‘যখন গান গাইছি, বাদাম উচ্চারণ করলেই কপিরাইট লাগিয়ে দিচ্ছে আর গান বন্ধ (সরিয়ে) করে দিচ্ছে। …. কোনও জায়গায় গান গাইলেই এই সমস্যা। চক্রান্ত করা হয়েছে আমার বিরুদ্ধে।’ 

এ সময় বীরভূমের এক সংস্থা ও তার মালিকের বিরুদ্ধে অভিযোগ এই বাদামওয়ালার। তিনি বলেন, ‘আইপিআরএসের নাম করে গান নিয়ে নিয়েছে। আমি তো লেখাপড়া জানি না, ইংরাজি পড়তে জানি না। আমাকে এখন বলছে আমি তোমার গান আমি কিনে নিয়েছি। ফোন করলে ফোনও তোলে না এখন।’

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর