ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

র‍্যাপ গান গেয়ে চা বিক্রি করছেন বারাসাতের যুবক
দীপক দেবনাথ, কলকাতা

কাঁচা বাদাম গান গেয়ে ভুবন বাদ্যকর ভাইরাল হয়েছিলো। গোটা পৃথিবীর মানুষ তাকে ভাইরাল করেছিলো। তারপর থেকে সেই ভূবনের পথ অবলম্বন করেই অনেকেই চেষ্টা করেছেন লাইমলাইটে আসতে কিন্তু পারেননি। এরই মধ্যে এক চা বিক্রেতার হদিস মিলল। র‍্যাপ গান গাইতে গাইতেই চা বিক্রি করছেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বারাসত কাজিপাড়ার বাসিন্দা মুহাম্মদ শাহজাদা। সেও ভাইরাল হতে চায়।

বারাসাত আদালত চত্বরে দেখা মিলছে এই চা বিক্রেতার। আদালত চত্ত্বরসহ বারাসতের বিভিন্ন বাজারে ঘুরে ঘুরে চা এর সঙ্গে গান উপহার দিয়ে বেড়াচ্ছেন সকলকে। 

তবে এই গান র‍্যাপ আকারে তৈরি করেছে শাহজাদা। "চা খাবে কি দাদা.. চা খাবে কি, আদা- গোলমরিচ -লবঙ্গ -লিকার দিয়ে চা"। সাধারণ মানুষ থেকে শুরু করে বাদী পক্ষ, বিবাদী পক্ষ এমন কি আদালতের আইনজীবীরাও পান করছেন সেই চা। আর চায়ে চুমুক দিতে দিতে শুনছেন তার গান। 

শনিবার দুপুরের দিকে বারাসত আদালত চত্ত্বরে দেখা গেলো এই চা বিক্রেতাকে। শাহজাদা'র গলায় "চা খাবে কি দাদা" গান শুনতে মানুষ ভিড়ও করছে। 

সে জানায় "আমার নিজের গান আমি নিজেই সুর দিয়ে বানিয়েছি। লকডাউনের পর থেকে আমি এই গানটা তৈরি করি। আমারও ইচ্ছে ছিল আমি একটা কিছু নিজে করি। আমার একটা নাম থাকবে। আমি ঘুরে ঘুরে চা বিক্রি করি, কাস্টমারদের সাথে মজাদার কথা বলি। তারাও আমার চায়ের প্রশংসা করে। এমন কেউ নেই যে আমাকে বাজে বলছে। সবাই আমাকে উৎসাহ দিচ্ছে। 

বাদাম কাকুর মত হতে চান কিনা সেই প্রশ্নের উত্তরে বলেন, উপরওয়ালা যদি সাথে থাকে তবে একদিন নিশ্চয়ই হবে। ভালোবাসা ব্যবহার নিয়েই একদিন পৃথিবী ছেড়ে চলে যেতে হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর