ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ত্রিপুরায় রথযাত্রা উৎসবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ জনের মৃত্যু
দীপক দেবনাথ, কলকাতা

রথযাত্রা উৎসবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ৬ জনের, আহত কমপক্ষে ১৫ জন। বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে ভারতের ত্রিপুরার ঊনকোটি জেলার কুমারঘাটে। 

প্রথা অনুযায়ী বুধবার ছিল উল্টোরথ। গোটা ভারতের সাথেই ত্রিপুরার কুমারঘাঠের ইসকন মন্দিরের উদ্যোগেও ঘটা করে এই উল্টো রথের আয়োজন করা হয়।  

এদিন বিকাল পাঁচটা নাগাদ ত্রিপুরার ঊনকোটি জেলার কুমারঘাট ব্লক চৌমুহনী এলাকায় রথ নিয়ে যাওয়ার সময় হঠাৎই রাস্তার উপরে উচ্চবাহী বিদ্যুতের তারের সাথে লোহার তৈরি রথটির সংযোগ হয়। সঙ্গে সঙ্গেই রথের সংস্পর্শে থাকা বেশ কয়েকজন বিদ্যুৎস্পৃষ্ট হন। মুহূর্তেই ৬ জনের শরীরে আগুন লেগে ঝলসে যায়, ঘটনাস্থলে মৃত্যু হয় তাদের। নিহতদের মধ্যে তিন জন নারী, দুইটি শিশু ও একজন পুরুষ। 

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা। টুইটে শোকবার্তায় তিনি লিখেছেন, একটি মর্মান্তিক দুর্ঘটনায়, আজ কুমারঘাটে উল্টো রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েকজন ভক্ত প্রাণ হারিয়েছেন এবং আরও কয়েকজন আহত হয়েছেন। যারা এই ভয়াবহ দুর্ঘটনায় যারা তাদের নিকট আত্মীয়দের হারিয়েছে, সেই সব শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইলো। এই দুঃসময়ে রাজ্য সরকার দুর্গত পরিবারের পাশে আছে।   বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর