ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুর্যোগের কবলে উড়োজাহাজ : আহত মমতা কেমন আছেন
অনলাইন ডেস্ক
আহত মমতাকে হাসপাতালে নেওয়ার ছবি

দিন দুই আগে পঞ্চায়েত ভোটের প্রচার সেরে উত্তরবঙ্গ থেকে কলকাতা ফেরার পথে দুর্যোগের কবলে তথা ভারী বর্ষষের মুখে পড়েছিল ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উড়োজাহাজ। বড় বিপদ এড়াতে সেভোক সেনাছাউনিতে জরুরি অবতরণ করানো হয় তার কপ্টারটি।

দুই অভিজ্ঞ পাইলট নিজেদের দক্ষতায় নিরাপদে অবতরণ করান। তবে ভয়ংকর দুলুনির চোটে মুখ্যমন্ত্রীর কোমরে, পায়ে চোট লাগে। তিনি কলকাতা ফিরেই এসএসকেএম হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করান। তারপর ফিরে যান বাড়িতে। সেই দুর্ঘটনা নিয়ে এবার মুখ খুললেন স্বয়ং মমতা। টুইটে তিনি বিস্তারিত জানালেন, কীভাবে বিপদ থেকে রক্ষা পেলেন। এখন কেমন আছেন? তাও জানিয়েছেন টুইটে।

বৃহস্পতিবার দুপুর ২টা ৪৮ মিনিটে টুইট করেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, ‘আমার সুস্থতার জন্য সকলের শুভ কামনায় আমি গভীরভাবে মুগ্ধ। গতকালের আগের দিন যখন হেলিকপ্টারটি সেভোক সেনাছাউনিতে জরুরি অবতরণ করেছিল তখন আমার কাছে একটি ফোন ছিল। সর্বশক্তিমানের দয়া এবং মেডিকেল টিমের নিবেদিত প্রচেষ্টায়, আমি সুস্থ হয়ে উঠছি এবং বাড়িতে ফিজিওথেরাপি সেশন করছি।’

‘ঈদুল-আজহা উদযাপনকারী প্রত্যেকের জন্য, এই শুভ উপলক্ষের আনন্দ, ভালোবাসা ও আশীর্বাদে আপনার ঘর পরিপূর্ণ হোক। আপনাকে ও আপনার প্রিয়জনকে ঈদ মোবারক।’

এদিন হাসপাতালের তরফে দেওয়া মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্টে তাকে লম্বা সফরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা। সঙ্গে ফিজিওথেরাপি আর সাবধানে চলাফেরা করতে হবে তাকে। 

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের আগেও মুখ্যমন্ত্রী নির্বাচনী প্রচারে নন্দীগ্রামে গিয়ে বিরুলিয়া বাজারে পায়ে আঘাত পান। প্লাস্টার হয়, হুইলচেয়ারে চলাফেরা করতে হয়েছিল তাকে। সেই অবস্থাতেই প্রচার করেন মমতা। তবে এবার তাকে বেশি ঘোরাফেরা করতে বারণ করা হয়েছে। আর তাই পঞ্চায়েত নির্বাচনের আগে জেলায় প্রচারে আদৌ তিনি যাবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর