ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পুলিশের পা ধরে পোলিং অফিসার বললেন তিনি ভোট কেন্দ্রে থাকতে পারবেন না
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

পুলিশের পা ধরে ভোট করাতে পারবেন না বলে আকুতি-মিনতি করছে পোলিং অফিসাররা। ভয়াবহ এই চিত্র দেখা গেল পশ্চিম মেদিনীপুরের গরবেতার কাষ্ঠগুড়া প্রাথমিক বিদ্যালয়ে। তৃণমূল বিজেপির উভয়ের সংঘর্ষে ভোটকেন্দ্রে ঢুকে ভাঙ্গা হলো ব্যালট বাক্স। রক্তাক্ত হলেন কর্মী সমর্থকরা। আতঙ্কিত হয়ে পড়লেন পোলিং অফিসাররা। 

ঘটনার পর খবর পেয়ে ঘটনাস্থলে আসে গড়বেতা থানার বিশাল পুলিশ বাহিনী। এরপর পুলিশ অফিসারদের পায়ে ধরে ভোট করাতে পারবেন না বলে আকুতি মিনতি আতঙ্কিত অফিসারদের। ভারতের পশ্চিমবঙ্গে আজ সকাল ৭টা থেকে পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোট গ্রহণকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় কর্মী সমর্থকদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটছে। 

পঞ্চায়েত ভোট চলাকালীন উত্তপ্ত মুর্শিদাবাদের বিভিন্ন পঞ্চায়েত এলাকা। সমস্যা শুরু হয়েছিল মনোনয়নের প্রথম দিন থেকেই। তবে পঞ্চায়েত ভোটের আগের রাত থেকে পরিস্থিতি চরমে পৌঁছেছে। অনেক জায়গা থেকেই বোমাবাজি এবং গুলি চালানোর অভিযোগ উঠে আসছে শাসক এবং বিরোধী দু’পক্ষের বিরুদ্ধেই।

শনিবার ভোট শুরু হওয়ার পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির ঘটনা ঘটেছে। রাজ্যে ভোটের দিন ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধুমাত্র মুর্শিদাবাদেই মৃত্যু হয়েছে চার জনের। এ ছাড়া কোচবিহারে দু’জন এবং দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মালদহ ও পূর্ব বর্ধমানে একজন করে নিহত হয়েছেন ভোট সংঘর্ষে। সূত্র : হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর