ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কারাগারে প্রেম, প্যারোলে বেরিয়ে বিয়ে করলেন দুই কয়েদি
অনলাইন ডেস্ক
আব্দুল হাসিম ও শাহানারা খাতুন। সংগৃহীত ছবি

আব্দুল হাসিম ধর্ষণ মামলায় আট বছর ও শাহানারা খাতুন হত্যা মামলায় ছয় বছর ধরে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে বন্দি। বছর তিনেক আগে দু’জনের পরিচয় হয়। ধীরে ধীরে পরিচয় গড়ায় প্রণয়ে। অবশেষে সেই প্রেমের সার্থক পরিণতি ঘটলো বিয়ের মাধ্যমে। 

গত বুধবার তাদের চার হাত এক হয়েছে। 

জানা যায়, পশ্চিমবঙ্গের পার্শ্ববর্তী রাজ্য আসামের দোরাং জেলার রঙ্গনগারোপাথার গ্রামের বাসিন্দা আব্দুল হাসিম। আর শাহানারা খাতুনের বাড়ি পশ্চিমবঙ্গের বীরভূম জেলার নানুর থানার উচকারন-বালিগড়ি এলাকায়।

আব্দুল হাসিম ও শাহানারা জানান, তারা বিয়ে করতে চান জেনে দুই পরিবারের কেউই আপত্তি করেননি। বরং শাহনারার বাবা আব্দুস সাত্তার নিজে কারাবন্দি মেয়ের ইচ্ছার কথা একটি মানবাধিকার সংগঠনকে জানান। এরপর গত ১৬ জুন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির দ্বারস্থ হন তারা। তিনি আবেদন মঞ্জুর করতেই শুরু হয় বিয়ের প্রস্তুতি।

অবশেষে গত বুধবার প্যারোলে মুক্তি পেয়ে মন্তেশ্বরের কুসুমগ্রামে আইনিভাবে বিয়ের বন্ধনে আবদ্ধ হন হাসিম-শাহানারা। স্বামী-স্ত্রীর পরিচয় পেয়ে দু’জনেই যারপরনাই খুশি। তবে মুক্তি না পাওয়া পর্যন্ত জেলেই কাটবে তাদের বিবাহিত জীবন।

নবদম্পতির কথায়, কপাল দোষে জেলে রয়েছি। এখন মুক্তি পেলেই সুখের সংসার করব।

প্যারোলে মুক্তি পেয়ে বুধবার মন্তেশ্বরের কুসুমগ্রামে আইনিভাবে বিয়ে হয় তাদের। সেখান থেকে যায় বালিগুণিতে শাহানারার বাড়িতে। হাতে সময় দিন চারেক। ১৬ জুলাই ফিরে যেতে হবে জেলের জীবনে।  

সূত্র : এই সময়

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 



এই পাতার আরো খবর