ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কলকাতায় স্বাগত জানালো ইন্দো বাংলা প্রেসক্লাব
একাধিক কর্মসূচি নিয়ে পশ্চিমবঙ্গ সফরে ড. হাসান মাহমুদ
দীপক দেবনাথ, কলকাতা
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

চার দিনের সফরে মঙ্গলবার (২৫ জুলাই) কলকাতায় গেলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ। সরকারি কর্মসূচির পাশাপাশি কিছু ব্যক্তিগত কর্মসূচিতেও অংশ নেবেন তিনি। এদিন, সন্ধ্যায় কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরনের পরই ইন্দো বাংলা প্রেসক্লাবের সভাপতি কিংশুক চক্রবর্তী তাকে স্বাগত জানান। 

এরপর ইএম বাইপাস সংলগ্ন একটি হোটেলে ড. হাসান মাহমুদকে ফুলেল অভ্যর্থনা জানায় ইন্দো বাংলা প্রেসক্লাবের সদস্যরা। সেখানে ক্লাব সদস্যদের সাথে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভায় অংশ নেন তিনি। ক্লাব সদস্যদের বর্তমান অবস্থা এবং কাজ করতে কোন অসুবিধা হচ্ছে কিনা এ বিষয়ে নানা খোঁজখবর নেন তথ্যমন্ত্রী। এসময় পশ্চিমবাংলার বিভিন্ন স্যাটেলাইট চ্যানেল এবং সংবাদ মাধ্যমের নানা বিষয়ক আলোচনা করেন তিনি। 

বুধবার (২৬ জুলাই) ড. হাসান মাহমুদ যাবেন বীরভূম জেলার শান্তিনিকেতন। সেখানে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত 'বাংলাদেশ ভবন' পরিদর্শ করবেন। পরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করার সম্ভবনা আছে। 

পরদিন বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে কলকাতা প্রেসক্লাবে 'মিট দ্য প্রেস' এ উপস্থিত থাকবেন ড. হাসান মাহমুদ।  এরপর ওইদিন দুপুরে 'ইন্দো বাংলা কাউন্সিল ফর কমার্শিয়াল অ্যান্ড কালচারাল কোলাবরেশন' এর আয়েজনে কলকাতায় দিব্যজনদের সাথে একটি মতবিনিময় সভায় যোগ দেবেন। বিকেলেই কলকাতার নন্দন -১ প্রেক্ষাগৃহে ৫ম বাংলাদেশি চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী। 

রবীন্দ্রসদন সংলগ্ন নন্দন-১ এ তথ্যমন্ত্রীর সাথে থাকবেন অভিনেতা ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী পূর্ণিমা। এছাড়াও থাকবেন টলিপাড়ার কলাকুশলীরা ও বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কর্মকর্তা এবং কলকাতার বিশিষ্টরা। শুক্রবার (২৮ জুলাই) কলকাতার জোড়াসাঁকো পরিদর্শনে যাবেন তথ্যমন্ত্রী। পরদিন শনিবার (২৯ সকালে) কলকাতা সফর শেষ করে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর