ঢাকা, সোমবার, ১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাহুল গান্ধীর সাজার স্থগিতাদেশ নিয়ে যা বললেন মমতা
অনলাইন ডেস্ক
মমতা ব্যানার্জি ও রাহুল গান্ধী। ফাইল ছবি

‘‌মোদি’‌ পদবি নিয়ে মানহানির মামলায় সুরাট আদালত রাহুল গান্ধীর সাংসদ পদ কেড়ে নিয়েছিল। এমনকী জেলে যাওয়ার নির্দেশ দিয়েছিল। ওই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন কংগ্রেস নেতা। তাতেই আপাতত স্বস্তি মিলেছে রাহুল গান্ধীর। 

সুরাট আদালতের সাজার নির্দেশের ওপর স্থগিতাদেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত। তারপর থেকেই কংগ্রেস শিবিরে ব্যস্ততা চরমে উঠেছে রাহুল গান্ধীর সাংসদ পদ ফেরাতে। 

লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে কথা বলতে ছুটেছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। আর রাহুল গান্ধীর এই খবরে খুশি দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। রাহুল গান্ধীর মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশ প্রকাশ্যে আসতেই টুইট করেছেন তিনি।

সেই টুইটে তিনি যে এই রায়ে কতটা খুশি সেটা বুঝিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। রাহুল গান্ধীর এই জয় যে ‘ইন্ডিয়া’কে আরও জোটবদ্ধ হয়ে লড়াই করার শক্তি দিল সে কথাও উল্লেখ করেছেন মমতা। 

আজ শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি আরএস গাভাই এবং বিচারপতি পিকে মিশ্রের বেঞ্চ রাহুল গান্ধীর দু’বছরের জেলের সাজার ওপর স্থগিতাদেশ দিয়েছে। সুতরাং সুরাট আদালতের রায় আপাতত কার্যকর হচ্ছে না। তাই জেল তো হলই না বরং সাংসদ পদ ফিরে পেতে চলেছেন ওয়াইনার থেকে জেতা কংগ্রেস নেতা। 

মমতা তার টুইটে লেখেন, ‘‌এই জয় বিচারব্যবস্থার জয়। আমি খুব খুশি রাহুল গান্ধী সাংসদ পদ ফিরে পাওয়ায়। এই রায় আরও মজবুত করবে ইন্ডিয়া জোটকে। মাতৃভূমির জন্য আরও একজোট হয়ে লড়াই করে ইন্ডিয়া জিতবে।’‌  

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 



এই পাতার আরো খবর