ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেরা গীতিকার-সুরকারের পুরস্কার পেয়েও গ্রহণ করলেন না মমতা
অনলাইন ডেস্ক
মমতা ব্যানার্জি

‘পশ্চিমবঙ্গ টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’র অনুষ্ঠান হয়ে গেল গত বৃহস্পতিবার। প্রতিবারের মতো এবারও সেই অনুষ্ঠানের সূচনা করেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

তবে শুধু অনুষ্ঠানের সূচনাই নয়, অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি পুরস্কার পেয়েছেন মুখ্যমন্ত্রী নিজেও। যদিও তিনি তা গ্রহণ করেননি।

মুখ্যমন্ত্রী মমতার শিল্পী সত্ত্বার, শিল্পের প্রতি তার ভালোবাসার কথা এতদিন সকলের জানা। অনেকেই হয়ত জানেন না, গুড্ডি ও জগদ্ধাত্রী ধারাবাহিকের গান লেখা ও সুর দেওয়া সবই মমতার। আর তার সেই শিল্পীসত্ত্বাকে স্বীকৃতি দিতেই এদিন টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে সেরা গীতিকার ও সুরকার হিসেবে মমতার নাম ঘোষণা হয়। তবে পুরস্কার নিতে চাননি মুখ্যমন্ত্রী। নিজস্ব ভঙ্গীতে মজার ছলে পুরো বিষয়টি এড়িয়ে যান মমতা।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাদের বাংলা টেলিভিশনের শিল্পীদের সারা ভারতবর্ষ থেকে ডাক পড়বে। তারা সর্বগুণ সম্পন্ন। মুম্বাইতে ডাকা হয় আমাদের শিল্পীদের।’ 

এদিন মুখ্যমন্ত্রীর মুখে উঠে আসে ‘অনুরাগের ছোঁয়া’, ‘জগদ্ধাত্রী’, ‘রামপ্রসাদ’, ‘গাঁটছড়া’, ‘নিম ফুলের মধু’, ‘হরগৌরী পাইস হোটেল’-এর মতো ধারাবাহিকের নাম। তবে শুধু নাম বলেই ক্ষান্ত থাকেননি, সিরিয়ালের বর্তমান ট্র্যাক সম্পর্কেও একেবারে আপ টু ডেট মমতা। পর্ণার কেরামতি থেকে সূর্য-দীপার ভুল বোঝাবুঝি কিংবা জগদ্ধাত্রীর মারকাটারি রূপ, সবই ঠোঁটস্থ মুখ্যমন্ত্রীর।

এদিন মমতা জানান, সারাদিনের ব্যস্ততার পরেও তিনি প্রিয় সিরিয়ালগুলো মিস করেন না। তিনি বলেন, ‘বাংলা মিডিয়াম থেকে ইষ্টি কুটুম সবই দেখি। অনুরাগের ছোঁয়ায় ওই ছোট্ট দুটি মেয়ে কী সুন্দর কথা বলে ‘ নীল-তিয়াসার বাংলা মিডিয়ামের বিষয়ভাবনাকেও কুর্নিশ জানান মমতা।

মমতা বলেন, ‘একদিন না দেখতে পেলে ভাবতে থাকি পরের দিন কী দেখাবে।’ ‘রামপ্রসাদ’ সব্যসাচী চৌধুরীর প্রশংসা ঝরে পড়ে তার গলায়। কথার ছলে মজা করতেও ছাড়েননি মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আর একটা জিনিস তো আপনাদের আছেই। একজনের তিনটে বিয়ে হচ্ছে… আরেকটা কূটকচালি থাকবেই। নেগেটিভ রোল। পসেটিভটাকে নেগেটিভ করে দেওয়া, সিরিয়ালটাকে বাড়িয়ে নিয়ে যাওয়া। আর কেউ যদি চলে যায় তাকে মেরে দেওয়া। এসব আমি দেখলেই বুঝতে পারি’।

তবে সিরিয়াল নির্মাতাদের কাছে মুখ্যমন্ত্রীর অনুরোধ, ‘যেহেতু খারাপ জিনিস লোকে বেশি তাড়াতাড়ি গ্রহণ করে, কোনও অপরাধমূলক দৃশ্য দেখানোর পরে, কঠোর শাস্তি দেওয়ার ব্যাপারটা যদি আপনারা একটু দেখান, তাহলে প্রশাসনের জাগরণ হয় এবং আপনাদের থেকে শিক্ষা নিয়ে আমরাও অনেক কাজ করতে পারি।’

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ  



এই পাতার আরো খবর