ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মায়ের মৃত্যু
দীপক দেবনাথ, কলকাতা

নোবেল জয়ী ভারতীয় অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলা বন্দোপাধ্যায় আর নেই। প্রয়াত নির্মলা বন্দ্যোপাধ্যায় নিজেও একজন অর্থনীতির অধ্যাপক ছিলেন। 

শুক্রবার দুপুর ১২.৩৫ মিনিট নাগাদ কলকাতার বেসরকারি হাসপাতাল 'রবীন্দ্রনাথ টেগোর ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ কার্ডিয়াক সায়েন্সেস' (আরএনটেগোর)-এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। বেশ কিছুদিন ধরেই বার্ধক্য জনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

জানা গেছে, বুধবার দক্ষিণ কলকাতার নিজের বাড়িতে পরে গিয়ে মাথায় চোট পান। এরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ মাকে দেখতে বিদেশ থেকে এদিন সকালে কলকাতায় এসে পৌঁছান পুত্র অভিজিৎ। হাসপাতালে পৌঁছানোর কিছু পরেই তার মায়ের মৃত্যু হয়। 

এক শোক বার্তায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি লেখেন 'নোবেল বিজয়ী অধ্যাপক অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা প্রখ্যাত অর্থনীতিবিদ অধ্যাপক নির্মলা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। আজ তিনি কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আমি গতকাল তাকে হাসপাতালে দেখতে গিয়েছিলাম। আমি নির্মলাদিকে খুব ভালো করে জানি, তার সঙ্গে অনেক মধুর স্মৃতি আছে। তার মৃত্যু আমাদের কাছে এক বিরাট ক্ষতি। অভিজিৎ, অনিরুদ্ধ এবং অভিজিতের স্ত্রী এস্থার ডাফলো সহ পরিবারের সকল সদস্য এবং নির্মলা দি'র বন্ধু ও ছাত্র-ছাত্রী সকলকে সমবেদনা জানাই।'

 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর