ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

এমপি আনার হত্যা : কলকাতা নিউ টাউন থানায় বাংলাদেশের গোয়েন্দা প্রতিনিধি দল
দীপক দেবনাথ, কলকাতা :

কলকাতায় খুন হয়ে যাওয়া ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার খুনের রহস্য উন্মোচন করতে কলকাতার নিউ টাউন থানায় এলেন বাংলাদেশের গোয়েন্দা প্রতিনিধি দল।  স্থানীয় সময় রবিবার বিকাল ৩টা ১০ মিনিটে প্রতিনিধি দল থানায় প্রবেশ করেন।

ডিবি প্রধান হারুন আল রশিদের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও আছেন সাহিদুর রহমান (অতিরিক্ত ডেপুটি কমিশনার), আব্দুল আহাদ (ডিসি ডিবি) ও সাহীন ব্যাপারী(কর্মকর্তা)।  সাথে আছেন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কর্মকর্তারাও। 

মাত্র ১৫ মিনিট নিউ টাউন থানার ইন্সপেক্টর-ইন-চার্জ (আইসি) কল্লোল কুমার ঘোষের সাথে কথা বলেন প্রতিনিধি দলের সদস্যরা।  এরপর প্রতিনিধি দল বেরিয়ে যায়।  এর আগে, এদিন সকাল ১১টায় কলকাতা পৌঁছান তারা।

বিমানবন্দর থেকে গোয়েন্দা প্রতিনিধি দল যান নিউটাউনের ওয়েস্টিন হোটেলে।  সেখান থেকে সল্টলেকের সেক্টর ফাইভ এলাকায় সৃজন কর্পোরেট পার্ক' হয়ে কলকাতার নিউ টাউন থানায় আসেন প্রতিনিধি দল।

এর আগে, বিমানবন্দর থেকে বেরোনোর সময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে ডিবি প্রধান জানান, 'আমরা আশা করছি পুরো লাশ না পেলেও তার অংশবিশেষ উদ্ধার করতে পারব।  কারণ লাশের অংশবিশেষ উদ্ধার না হলে মামলার নিষ্পত্তিও করা যাবে না। এই কারণে আমাদের কাজের মূল উদ্দেশ্য দু’টি। একটি হলো লাশের দেহাংশ উদ্ধার করা। অন্যদিকে, আসামিদের  জিজ্ঞাসাবাদ করে  অন্য কোন অভিযুক্তদের নাম উঠে আসে কিনা তা দেখা। এর পাশাপাশি বাংলাদেশে যারা ধরা পড়েছে, ভারতে যেসব আসামি ধরা পড়েছে তাদের বয়ানের সত্যতা কলকাতায় এসে যাচাই করে দেখা।' 

অন্যদিকে, রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় চার ঘণ্টারও বেশি সময় ধরে ভাঙর থানার অধীন সাতুলিয়া এলাকায় লাশের খোঁজে তল্লাশি অভিযান চালায় সিআইডি তদন্তকারী কর্মকর্তারা। কলকাতা পুলিশের দুর্যোগ মোকাবিলা বাহিনী এবং এলাকার স্থানীয় জেলেদের সাহায্য নিয়ে তল্লাশি অভিযান চালায়। তবে দুপুরের পরে মুষলধারে বৃষ্টি শুরু হওয়ায় এদিনের মত উদ্ধার কাজ স্থগিত করেন তদন্তকারী কর্মকর্তারা। তবে স্থানীয় জেলেদের দাবি এইভাবে জাল ফেলে লাশ উদ্ধার কোনোভাবেই সম্ভব না।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর