ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বইমেলায় রণজিৎ সরকারের নতুন তিনটি বই
অনলাইন ডেস্ক

এবারের একুশে বইমেলায় কথাসাহিত্যিক রণজিৎ সরকারের তিনটি বই এসেছে। বেহুলাবাংলা প্রকাশন থেকে এসেছে বড়দের উপন্যাস ‘জননীজন্ম’। বইটি সম্পর্কে রণজিৎ সরকার বলেন, ‘প্রতিটি বাড়িতে মা আছেন। প্রতিটি মা সন্তানকে নিয়ে কত রকমের গল্পে থাকে। কখন মধুর কখনো বেদনার। এই উপন্যাসে সন্তান হারা এক মায়ের দুঃখগাঁথা জীবনের গল্পে উঠে এসেছে।’ বইটির মূল্য ৩২৫ টাকা। প্রচ্ছদ করেছেন: সমর মজুমদার।

বাবুই থেকে এসেছে রণজিৎ সরকারের আরও দুটি বই। একটি হলো ‘গল্পে গল্পে দশরত্ন’ অন্যটি হলো প্রাণীজগতে আনন্দে একদিন’।

রণজিৎ সরকার ‘গল্পে গল্পে দশরত্ন’ বই সম্পর্কে বললেন, ‘শিশু-কিশোররা যেন সহজে লালন শাহ, তিতুমীর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, গিরিশচন্দ্র সেন, হাছন রাজা, জগদীশ চন্দ্র বসু, কামিনী রায়, শেরে বাংলা আবুল কাসেম ফজলুল হক, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন ও রণদা প্রসাদ সাহা সম্পর্কে জানতে পারে সেজন্য গল্পের মাধ্যমে তাদের উপস্থাপন করা হয়েছে।’ বইটির প্রচ্ছদ করেছেন রাজিব রায়। মূল্য ২০০ টাকা।

অন্য বইটি হলো ‘প্রাণীগজতে একদিন’। এ বই সম্পর্কে রণজিৎ সরকার বলেন, ‘এই বইটি অ্যামাজন ডটকমে ইংরেজিতে প্রকাশ হয়েছে। এবার বইমেলায় বাবুই বাংলা ও ইংরেজিতে প্রকাশ করেছে। বইটি লেখার উদ্দেশ্য গল্পের মাধ্যমে শিশুদের প্রাণিজগতে নিয়ে যাওয়া এবং প্রাণিগুলোকে চেনানো। বইটি শিশুদের জন্য একটা মজাদার বই।’ বইটি মূল্য ১২০ টাকা। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন পলাশ সরকার।

এ ছাড়া রণজিৎ সরকারের পূর্বে প্রকাশিত ৫২টি বই পাওয়া যাচ্ছে মেলার বিভিন্ন প্যাভিলিয়ন ও স্টলে। যারা ঘরে বসে বই সংগ্রহ করতে চান তারা রকমারি ডটকমে যোগাযোগ করতে পারেন।

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর