ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিবাহবার্ষিকীর হীরকজয়ন্তী পালন করলেন শতবর্ষী দম্পতি
অনলাইন ডেস্ক
আলফ্রেড ওয়াটার ফিল্ড এবং জোসেফাইন

জোসেফাইন এবং আলফ্রেড ওয়াটার ফিল্ড উভয়ের বয়স ১০০ বছর পার হয়েছে। সম্প্রতি ৭৫ তম বিবাহবার্ষিকী উদযাপন করে আলোচনায় এসেছেন এই দম্পতি।

দুজনই  শতবর্ষে পা দিলেও তাদের দেখে তা বোঝার উপায় নেই। উভয়ই বেশ ঝলমলে। আলফ্রেড ইস্পাত কারখানার একজন উচ্চপদস্থ কর্মী ছিলেন, বর্তমানে অবসরপ্রাপ্ত। নভেম্বরে ১০১ বছরে পা দেবেন। নিজেই জানালেন এই দীর্ঘ এবং সুস্থ জীবনের রহস্য।

আলফ্রেড বলেছেন, প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে হুইস্কি এবং দুপুরে খাওয়ার আগে অল্প বিয়ার, সুস্থ জীবনের নাকি এটাই রহস্য! চার সন্তান এবং চার নাতি-নাতনি— এই নিয়ে তাদের সুখের সংসার। তবে ওই দম্পতি এখন বাড়িতে নয়, একটি নার্সিংহোমে থাকেন।

বয়সজনিত কারণে তারা কয়েকটি সমস্যায় ভুগছিলেন। তাদের জন্য যাতে কেউ সমস্যায় না পড়েন, সে কারণে হাসপাতালে থাকার সিদ্ধান্ত নেন দুজন। ওই হাসপাতালে স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, এই বয়সেও পরস্পরের প্রতি প্রেমে পাগল। তবে এই দম্পতির মতে, প্রেম নয়, পরস্পরের মধ্যে খুনসুটিই তাদের এই দীর্ঘ সম্পর্কের সাফল্যের চাবিকাঠি। 

এই দম্পতির ছেলে অ্যালেন জানিয়েছেন, বাবা-মা সারাক্ষণ ঝগড়া করেন। খুঁটিনাটি বিষয় নিয়ে খুনসুটি লেগেই থাকে। গদগদ প্রেম নয়, ঝগড়াঝাঁটিই নাকি তাদের সুখী দাম্পত্যের অন্যতম রহস্য। সূত্র: আনন্দবাজার 

বিডিপ্রতিদিন/কবিরুল 



এই পাতার আরো খবর