ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় শুরু হলো ব্রিটিশ কারি ফেস্টিভ্যাল ২০২২
অনলাইন ডেস্ক

ইন্টারকন্টিনেন্টাল ঢাকা হোটেলের ব্যুফে ডিনার রেস্টুরেন্ট ‘এলিমেন্টস-অল ডে ডাইনিং’-এ শুরু হলো জনপ্রিয় ব্রিটিশ ক্যুজিন ও কারি প্রদর্শনীর বহুল প্রত্যাশিত আয়োজন ব্রিটিশ কারি ফেস্টিভ্যাল। 

যুক্তরাজ্যের মিশেলিন স্টার শেফ ডমিনিক চ্যাপম্যান সহ অ্যাওয়ার্ড-বিজয়ী কারি শেফ জামাল উদ্দিন আহমেদ, জাফর সোলিম উদ্দিন, সৈয়দ জহুরুল ইসলাম, উৎপল কুমার মন্ডল এবং মলয় হালদারের বিশেষ রান্না ও জমকালো এক গ্র্যান্ড গালা ডিনার আয়োজনের মধ্য দিয়ে হোটেলের রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে ফেস্টিভ্যালের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি। বিশেষ অতিথি হিসেবে ব্রিটিশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সাবেক সভাপতি ও ইউকে হাউজ অব লর্ডস-এর সদস্য লর্ড কারান বিলিমোরিয়া এবং সম্মানিত অতিথি হিসেবে বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড-এর চেয়ারম্যান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন। এছাড়া ব্রিটিশ হাই কমিশন-এর ডিরেক্টর অব কমিউনিকেশনস ফ্রান্সেস জ্যাকস, কারি লাইফ ম্যাগাজিন ইউকে-এর সম্পাদক সৈয়দ বেলাল আহমেদ ও প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা উপস্থিত ছিলেন।   উদ্বোধনী অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, “বাঙালি ও ব্রিটিশদের সম্পর্ক নতুন নয়, বরং মুক্তিযুদ্ধের সময় থেকে। সেসময় যেসব ব্রিটিশ রাজনীতি-কূটনীতিবিদরা আমাদের পাশে দাড়িয়েছিলেন তাদের এখনো আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি। ব্রিটেনে বসবাসরত প্রায় ৫ লক্ষাধিক প্রবাসী বাঙালি দুই দেশের এই দৃঢ় সম্পর্ক আজও অটুট রেখেছে। এবং নি:সন্দেহে ব্রিটিশ কারি ইন্ডাস্ট্রির কল্যাণে তাদের যথেষ্ট ভূমিকা রয়েছে।” তিনি আরও বলেন, “যেকোন দেশের শুধু কূটনৈতিক সম্পর্কই নয়, দুটি দেশের মানুষের মধ্যে সুসম্পর্ক মজবুত করতে পর্যটন বিরাট ভূমিকা পালন করে। একে অপরের সংস্কৃতি, ভাষা, খাবার, ইতিহাস-ঐতিহ্য ইত্যাদি সম্পর্কে জানতে পারে পর্যটনের মাধ্যমেই। আমি মনে করি, এই আয়োজনের মধ্য দিয়ে ব্রিটিশদের সাথে আমাদের বন্ধুত্ব আরও দৃঢ় হবে এবং অসংখ্য ব্রিটিশ বাংলার সৌন্দর্য ও আতিথেয়তা উপভোগ করতে আগ্রহী হবে।”  ঢাকায় অনুষ্ঠিতব্য ব্রিটিশ কারি ফেস্টিভ্যাল ২০২২-এর টাইটেল স্পন্সর সিটি ব্যাংক-অ্যামেরিকান এক্সপ্রেস; কো-স্পন্সর হালদা ভ্যালি এবং হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন  



এই পাতার আরো খবর