ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বইমেলায় ইসমত আরা প্রিয়ার ‘বসন্ত ফিরে আসে’
অনলাইন ডেস্ক

একুশে বইমেলা ২০২৩-এ প্রকাশিত হয়েছে ঔপন্যাসিক ইসমত আরা প্রিয়ার নতুন উপন্যাস ‘বসন্ত ফিরে আসে’। অন্যধারা থেকে প্রকাশিত উপন্যাসটি মেলার ৫৭-৬০ স্টলে পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন চিত্রশিল্পী মো. সাদিত উজ জামান। 

উপন্যাস সম্পর্কে বলতে গিয়ে ইসমত আরা প্রিয়া বলেন, ‘এই গল্পের প্রধান চরিত্র টগর নামের একটি মেয়ে। তাকে ঘিরে আবর্তিত হয়েছে পুরো গল্প। এ গল্পের প্রতি পাতায় পাতায় প্রশ্ন থেকেই যাবে। আমাদের জীবন বড়ই অদ্ভুত; আমরা যা চাই তা কখনোই পাই না, আর যা পেয়ে থাকি তা হয়তো কখনোই চাইনি। খুব খারাপ কিছু থেকে ফিরে আসার মতো অভিজ্ঞতা আমাদের অনেকেরই আছে। তবুও আমরা সুন্দরভাবে বাঁচতে চাই। জীবন যুদ্ধে লড়াইটা যেমনই হোক, টিকে থাকাটাই আসল। এমনই এক ফিরে আসার গল্প নিয়ে উপন্যাসটি লিখেছি।’

উল্লেখ্য, ‘বসন্ত ফিরে আসে’ ইসমত আরা প্রিয়ার পঞ্চম উপন্যাস। তার প্রথম উপন্যাস ‘কান্নাগুলোর প্রার্থনা’ ২০১৯ সালে বেরিয়েছিল বিদ্যানন্দ প্রকাশনী থেকে। কিশোরীকাল থেকেই বিচিত্র সব ভাবনা লিখে রাখতে পছন্দ করতেন প্রিয়া। রাগ, অভিমান, ভালোবাসা- সবকিছুই তিনি জমাতেন কাগজের পৃষ্ঠা ও ডায়েরিতে। লেখালেখি তার কাছে সাধনা। সেই সাধনায় ব্রতী দীর্ঘদিন।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর