ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মেলায় ইশতিয়াক হাসানের ‘নাহিদ দ্য ইনভেস্টিগেটর’ সিরিজের দুই বই
অনলাইন ডেস্ক

এবারের অমর একুশে বইমেলায় এসেছে সাংবাদিক ইশতিয়াক হাসানের রহস্য-রোমাঞ্চ ঘরানার নাহিদ দ্য ইনভেস্টিগেটর সিরিজ। এরই মধ্যে মেলায় প্রকাশ হয়েছে এ সিরিজের দুটি বই।

বইয়ের কেন্দ্রীয় চরিত্রে নাহিদ জামির পেশা সাংবাদিকতা, নেশা বন্যপ্রাণী দেখা। দুর্গম পাহাড় আর গভীর অরণ্য তাকে টানে। কখনো অফিসের অ্যাসাইনম্যান্টে, কখনো নিছক শখে বেরিয়ে পড়ে রোমাঞ্চকর অভিযানে। জড়িয়ে পড়ে রহস্যজালে। কখনো ঘটনাচক্রে সঙ্গী হিসেবে পেয়ে যায় রোমাঞ্চপ্রেমী কোনো যুবককে। প্রায় প্রতিটি অভিযানেই কীভাবে যেন তার সঙ্গে জড়িয়ে পড়ে দুঃসাহসী, স্মার্ট কোনো তরুণী।

প্রথম বই ফরাসি ম্যামের ধাঁধার পটভূমি নবাবগঞ্জের বান্দুরা। এক ফরাসি ম্যামের ডাকটিকিটে দিয়ে যাওয়া জটিল ধাঁধা সমাধানে আদাজল খেয়ে লাগে নাহিদ। সন্দেহজনক সব চরিত্রে ঘোলাটে হয় পরস্থিতি।

মেলায় বের হওয়া সিরিজের দ্বিতীয় বই পাহাড়চূড়ার খুনি। সাজেকের পাহাড়রাজ্যে ঘটছে একের পর এক রহস্যময় মৃত্যু। নাহিদ অনুসন্ধানে নামতে কেঁচো খুঁড়তে বেরোলো সাপ। একপর্যায়ে হামলা এলো নাহিদের ওপরও।

সিরিজটি প্রসঙ্গে লেখক ইশতিয়াক হাসান বলেন, এটি শুধুমাত্র বইমেলা ঘিরে বের করা হচ্ছে না। মেলার পরও এ সিরিজের একটির পর একটি রহস্য-রোমাঞ্চকাহিনি পাবেন পাঠকেরা।

বই দুটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা ঐতিহ্য (প্যাভিলিয়ন ২২)। ফরাসি ম্যামের ধাঁধার মুদ্রিত মূল্য ২২০ টাকা এবং পাহাড়চূড়ার খুনি বইটির মূল্য ২৪০ টাকা।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর