ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বইমেলায় নাঈমুল রাজ্জাকের বই
অনলাইন ডেস্ক

পাঠকপ্রিয় লেখক নাঈমুল রাজ্জাক। ছোটো গল্প, উপন্যাস, কবিতা, অণুগল্প, স্ক্রিপ্টসহ বিভিন্ন বিষয় নিয়ে লেখালিখির সাথে দীর্ঘ সময় ধরে জড়িত আছেন। বর্তমানে তিনি দেশের জাতীয় কয়েকটি পত্রিকায় সম্পাদকীয়তেও লিখছেন। তিনি রেডিও ও টিভিতে উপস্থাপনার সাথেও জড়িত আছেন। দেশের সেরা একটি ইউনিভার্সিটিতে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এতোকিছু ছাপিয়ে তিনি একজন আপাদমস্তক লেখক। স্বাচ্ছন্দ্যবোধ করেন মানুষের স্বপ্নপূরণের প্রতীক্ষার প্রহর ও জীবনযাপনের গতিপ্রকৃতিতে যে ভিন্নতা রয়েছে, সেই মানুষের মনোজগত পরিবর্তনের গল্প বলতে। 

কথাসাহিত্যিক নাঈমুল রাজ্জাকের গল্পগ্রন্থ মোস্তাফিজ কারিগরের প্রচ্ছদে নির্বাচিত গল্প। হাসান জায়েদি কর্তৃক বইটি প্রকাশিত হয়েছে পার্ল পাবলিকেশন্স (পাভিলিয়ন ২৮) হতে। নির্বাচিত গল্প সম্পর্কে নাঈমুল রাজ্জাক বলেন, আখ্যান সজ্জিত এই বইটিতে। মানুষের জীবন্ত ,অভিনব চিত্রকল্প। 

কথাসাহিত্যিক নাঈমুল রাজ্জাকের উপন্যাস অবেলার নোনাজলে মোস্তাফিজ কারিগরের প্রচ্ছদে পাওয়া যাচ্ছে রুশদা প্রকাশে (স্টল ২৪)। মানুষের স্বপ্নপূরণের প্রতীক্ষার প্রহর ও জীবনযাপনের গতিপ্রকৃতিতেও ভিন্নতা রয়েছে। এই উপন্যাসে এমনই মধ্যবিও এক পরিবারের যাপিত জীবন আনন্দ বেদনা, স্বপ্ন, মর্মান্তিক ট্রাজেডি মূর্ত হয়ে উঠেছে।

পার্ল পাবলিকেশন্স থেকে প্রকাশিত অর্পিত তরঙ্গে, নিভৃতে গৌরব তুমুল জনপ্রিয়তা লাভ করে। এছাড়াও উপাখ্যান সমাপন, দ্যা বেস্ট পোয়েমস অন্যতম।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর