ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আনুষ্ঠানিক যাত্রা শুরু করল পোশাক ব্র্যান্ড স্প্রেযাতুরা
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বনানীতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে পুরুষদের উন্নতমানের নিখুঁত পোশাকের ব্র্যান্ড স্প্রেযাতুরা। যেসব পুরুষেরা যথাযথ ফিটিং এবং মানসম্পন্ন পোশাকের ব্যাপারে সচেতন, তাদের জন্য পোশাক তৈরির দক্ষতার কারণে, স্প্রেযাতুরা একটি ভিন্নমাত্রার ব্র্যান্ড হিসাবে পরিচিতি পেয়েছে। 

বিশ্বমানের কারিগরী দক্ষতার কারণেই এ ব্রান্ডের পোশাক অনেক দিক থেকে আন্তর্জাতিক ব্রান্ডকেও ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে ব্র্যান্ডটির উদ্বোধন করা হয়। এসময় ব্র্যান্ডটির প্রতিষ্ঠাতা মীর্জা ফয়সাল আহমেদ, ব্র্যান্ডটির কো ফাউন্ডার আদিবা নাজমা নূর এবং মিডিয়া উইং নাইমুল হক সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

বর্তমানে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলেও ব্রান্ডটি প্রতিষ্ঠিত হয় ২০২০ সালে। বিগত বছরগুলোতে ব্রান্ডটি করোনার ধাক্কা সামলে তাদের গবেষণা ও উন্নয়ন এবং কারিগরদের উন্নতমানের পণ্য তৈরির প্রশিক্ষণ চালিয়ে যেতে সক্ষম হয়।

বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের ব্র্যান্ডগুলোর সঙ্গে ফ্যাশন, নির্ভুলতা, সূক্ষ্মতা বা নান্দনিকতার সম্পর্ক কম থাকলেও, এগুলো অসম্ভব কোনো কাজ নয়; উদ্বোধনী আয়োজনে স্প্রেযাতুরার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মীর্জা ফায়সাল আহমেদ এ কথা জানান।

তিনি জানান, এদেশে একটি উচুমানের পোশাকের ব্র্যান্ড চালু করার প্রবল ইচ্ছা থেকেই তিনি স্প্রেযাতুরা প্রতিষ্ঠা করেছেন। তিনি লক্ষ্য করেন, বাংলাদেশে অনেকেই পোশাক তৈরির পেশায় জড়িত থাকলেও, তাদের অধিকাংশই ত্রুটিহীন সেলাইয়ের দিকে মনোযোগ দেন না।

তিনি বলেন, আমাদের আরও অনেক ভালো ফেব্রিক আনা সম্ভব। আমাদের আন্তর্জাতিক মানের পোশাকের বিষয়টি বিবেচনায় নিয়েই স্প্রেযাতুরা কাজ করছে। আন্তর্জাতিক মানের লেবেল লাগানোর আগে স্প্রেযাতুরার প্রতিটি পোশাক একটি আদর্শ উৎপাদন প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়। এই ব্র্যান্ডের শার্টগুলো বৈশিষ্ট্যে অনন্য। শার্টগুলো হাতে তৈরি। কাপড়ের রঙ উঠে যায় কিনা এবং সঙ্কুচিত হয় কিনা, তা পরীক্ষা করে নেওয়া হয়। যেসব গুণের কারণে একটি পণ্য আন্তর্জাতিক মানসম্পন্ন হয়, তার সব কিছু নিশ্চিত করেই স্প্রেযাতুরার পোশাক তৈরি করা হয়।

মীর্জা ফয়সাল আহমেদ একজন সৃজনশীল ব্যবসায়ী। বাংলাদেশ এবং আন্তর্জাতিক গার্মেন্টস শিল্পে প্রায় ৩০ বছরের অভিজ্ঞতা অর্জন করেছেন তিনি। নিজের ব্র্যান্ডের প্রসারকে তিনি বর্ণনা করেন 'স্থানীয় পণ্যের বিশ্বায়ন' হিসাবে। পশ্চিমা বিশ্বে নিজের ব্র্যান্ডকে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেন আহমেদ। তবে তিনি মান নিয়ে বিন্দুমাত্র আপোস করতে নারাজ।

ইতিমধ্যে স্প্রেযাতুরা পণ্যের তালিকায় শীতকালীন জ্যাকেট (বাংলাদেশের শীতের জন্য), সাধারণ এবং বিশেষ পাঞ্জাবি, কোটি, পায়জামা এবং চুড়িদার যুক্ত করা হয়েছে। ফর্মাল অনুষ্ঠানের জন্য ড্রেস প্যান্টও আছে। বর্তমানে ব্লেজার তৈরির কাজ গবেষণা ও উন্নয়নের পর্যায়ে আছে। এছাড়াও নারী ও শিশুদের জন্য বৈচিত্র্যময় পোশাকের ভবিষৎপরিকল্পনা রয়েছে বলে জানান তারা।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর