ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তরুণদের সচেতন করছে জাগো ফাউন্ডেশন ও টিকটক
প্রেস বিজ্ঞপ্তি

গ্লোবাল প্ল্যাটফর্ম টিকটক, সম্প্রতি জাগো ফাউন্ডেশনের সাথে তাদের যৌথ উদ্যোগ, ‘সাবধানে অনলাইন-এ’ এর কার্যক্রম সম্প্রসারণের ঘোষণা করেছে। বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমিতে অনুষ্ঠিত ‘ইয়ুথ এমপাওয়ারমেন্ট সামিট (ইয়েস) ২০২৪’ শীর্ষক সামিটে এই ঘোষণা দেওয়া হয়। অনলাইন নিরাপত্তা এবং দায়িত্বশীলভাবে সামাজিক মাধ্যমের ব্যবহার সম্পর্কে বাংলাদেশের তরুণদের শিক্ষা দেওয়ার লক্ষ্যে এই উদ্যোগ শুরু হয়।

এবারের ইয়ুথ এমপাওয়ারমেন্ট সামিটের মুল আকর্ষণগুলোর একটি ছিল টিকটক এবং জাগো ফাউন্ডেশন দ্বারা যৌথভাবে সাজানো ‘ইয়েস টু সাবধানে অনলাইনে’ নামে ট্রেনিং সেশন। ‘নিরাপদ ইন্টারনেট দিবসকে’ সামনে রেখে আয়োজিত এই সেশনের লক্ষ্য ছিল অংশগ্রহণমূলক কার্যক্রম এবং আলোচনার মাধ্যমে ইন্টারনেট নিরাপত্তা এবং সোশ্যাল মিডিয়ার দায়িত্বশীল ব্যবহার সম্পর্কে যুবকদের শিক্ষিত করে তোলা।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত জাগো ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক যুব সংগঠন ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’র ৫০০ জন যুব নেতা এই সেশনে অংশগ্রহণ করে। একজন বিশেষজ্ঞ প্রশিক্ষকের নেতৃত্বে সেশনটি নিরাপদ ইন্টারনেট অনুশীলন এবং টিকটকের সেইফটি টুলগুলোর ব্যবহারসহ ডিজিটাল সুরক্ষার বিভিন্ন দিকগুলো বর্ণনা করা হয়।

বিশেষজ্ঞ প্রশিক্ষকের সাথে মঞ্চে একজন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার যোগদান করেছিলেন। সেশনটির মাধ্যমে এই দুইজন বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে অংশগ্রহণকারীদের অনলাইনের নিরাপদ অভিজ্ঞতার বিভিন্ন দিকগুলো তুলে ধরেন। এ ছাড়াও সামিটে অংশগ্রহণকারীদের জন্য একটি ভিডিও কন্টেন্ট তৈরির প্রতিযোগিতা ঘোষণা করা হয়েছিল। সেরা ৩ জন কন্টেন্ট নির্মাতাকে অধিবেশন চলাকালীন বিজয়ী ঘোষণা এবং পুরস্কৃত করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর