ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বামীর প্রশংসা করার দিন আজ
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

স্বামী-স্ত্রী দুজন মিলেই সংসারের হাল ধরেন। বিয়ের পর স্বামী-স্ত্রী দুজনে মানিয়ে নিয়ে একসঙ্গে থাকেন। তাদের সহযোগিতাপূর্ণ মনোভাবেই হয়ে উঠে সুখের সংসার। স্বামী-স্ত্রীর চলার পথে আসে হাজারো বিপত্তি, আর সেগুলো কাটিয়ে এগিয়ে যেতে হয় তাদের। দুজনের এই পথ চলায় মূল্যায়ন খুব দরকার। 

তাই প্রতি বছরের এপ্রিল তৃতীয় শনিবার পালিত হয় ‘হাজবেন্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা ‘স্বামীর প্রশংসা করার দিন’। সংসারে স্বামীর যতটুকুই অবদান থাকুক না কেন, আজকের দিনে অন্তত তার অবদানের কথা স্মরণ করিয়ে প্রশংসাসূচক মন্তব্যে তাকে অভিবাদন জানান।

স্বামীর পরিশ্রম, যত্ন, ভালোবাসা,সময় এবং কাজকে মূল্যায়ন করার ভাবনা থেকেই এই দিবস।  স্বামীর কাজের মূল্যায়নের এই দিবস পালন শুরু হয়েছিল কবে সেটা বলা কঠিন। সাধারণত প্রতিবছরের এপ্রিলের তৃতীয় শনিবার এই দিবসটি পালিত হয়। বর্তমান সময়ে অনেকেই এই দিনটি পালন করে থাকেন। মূলত দিবস পালনের মাধ্যমে ভালোবাসা প্রকাশ করেন অনেক স্ত্রী। 

আজকের এই দিনে আপনার প্রিয় স্বামীকে উপহার দিতে পারেন। কিংবা তার প্রিয় খাবার রান্না করতে পারেন। চাইলে দুজনে মিলে ঘুরে আসতে পারেন। মোট কথা আজকের দিনে আপনার স্বামীকে বোঝাতে পারেন তার প্রতিটি কাজ আপনি মূল্যায়ন করেন। এতে করে ভালোবাসাও বাড়বে। আর তার প্রতি আপনার শ্রদ্ধাবোধ প্রকাশ পাবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 



এই পাতার আরো খবর