ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ঈদ মেহেদি উৎসব
নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহা সামনে রেখে মুঘল ঐতিহ্যে মোড়ানো জনপ্রিয় আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট আয়োজন করেছে এক জমকালো মেহেদি উৎসবের।

শুক্রবার (১৪ জুন) সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অবস্থিত আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে এ মেহেদি উৎসবের উদ্বোধন করেন আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দীন। 

তিনি বলেন, আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট মুঘলদের সময় থেকে শুরু করে আজকের বাঙালি সমাজের সব ঐতিহ্য ও কৃষ্টিকে সম্মান করে। মেহেদিতে হাত রাঙানো বাঙালি ললনাদের সাজগোজের একটি অন্যতম অনুষঙ্গ। বিশেষ রীতিকে সমুন্নত রাখতে এ মেহেদি উৎসবের আয়োজন। মেহেদী উৎসবের আয়োজন চলবে ১৪ থেকে ১৬ জুন পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত। আয়োজনে বাহারি সব মুঘল খাবারের সঙ্গে থাকছে পেশাদার শিল্পীদের দ্বারা ফ্রি লাইভ মেহেদিতে হাত রাঙিয়ে নেওয়ার সুযোগ। 

তিনি আরও বলেন, মুঘল রাজপরিবারের পোশাক-আশাক ও খাদ্যাভ্যাস একেকটি রহস্যে ঘেরা গল্প। সেই জৌলুসময় জীবনাচরণের ইতিহাস আজ বিলুপ্তপ্রায়। মুঘলদের খাদ্যাভ্যাস নতুন প্রজন্মকে আমরা জানাতে চেষ্টা করেছি। আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ঢাকার মানুষ পরখ করতে পারবেন সেসব অসাধারণ খাবারের আয়োজন এবং উপলব্ধি করতে পারবেন রাজসিক জীবন।

বারিধারা থেকে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ডিনার করতে আসা বুশরা জামান বলেন, এ বছর এত বড় পরিসরে মেহেদি উৎসবের আয়োজন করেছেন তারা। সচরাচর এ রকম মেহেদি উৎসবের আয়োজন হয় না। শুধু হাতেগোনা কয়েকটি প্রতিষ্ঠান ঈদের আগে এ রকম আয়োজন করে থাকে। ঈদের আমেজ কয়েকগুণ বাড়িয়ে তুলতেই এ আয়োজন নিঃসন্দেহে চমৎকার।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর