ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তিরা মুজিবনগরের উন্নয়ন করেনি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
মেহেরপুর প্রতিনিধি

মুজিবনগর নাম থাকার করনে স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তিরা মুজিবনগরের উন্নয়ন করেনি। আজ শুক্রবার দুপুরে মুজিবনগর-দর্শনা আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন প্রকল্পের কাজের উদ্বোধন অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন একথা বলেন। জেলা প্রশাসক ড. মনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর পুলিশ সুপার  রাফিউল আলম ও সড়ক সাকেল (কুস্টিয়া) ত্বাবধায়ক প্রকৌশলী মাসুদ করিম। 

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, আমাদের জাতির পিতার নামে নামাঙ্কিত মুজিবনগর। ১৯৭১ সালের ১৭ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকার এখানে শপথ গ্রহণ করে। মুজিবনগর নামাঙ্কিত করার জন্য যারা '৭১ এর স্বাধীনতার বিরোধীতা করেছিল তারা এই মুজিবনগরের উন্নতি করেনি। এটি হচ্ছে বাংলাদেশ সৃষ্টির সূতিকাগার, কিন্তু এই এলাকাকে বঞ্চিত করে রাখা হয়েছিল। ১৯৯৬ সালে দীর্ঘ ২১ বছর পরে আওয়ামী লীগ সরকার যখন দেশ পরিচালানার দায়িত্ব নিলো তখনই মুজিবনগরের উন্নয়ন শুরু হলো। কিন্তু ২০০১ সালে ষড়যন্ত্রের নির্বাচনের মধ্য দিয়ে সরকারকে পরাজিত করা হলো। এরপরে মুজিবনগরের নির্মাণ কাজ নিয়েও ষড়যন্ত্র করা হয়েছে। ইতিহাসের বিকৃতিও করা হয়েছে এখানে। 

তিনি বলেন, বর্তমানে প্রধানমন্ত্রীর নির্দেশে একটি তালিকা করে মুজিবনগর কমপ্লেক্সের আধুনিকায়নের কাজ শেষ পযায়ে রয়েছে। এই অর্থ বছরে এখানকার উন্নয়ন কাজ শুর হবে। মুজিবনগরবাসীকে মাথায় রাখতে হবে আওয়ামী লীগ সরকার থাকলে মুজিবনগরবাসীর উন্নয়ন হবে। তাই মুজিবনগরের মানুষদের মুজিবের আদর্শ, মুক্তিযুদ্ধের মূল চেতনায় উদ্বুদ্ধ থাকতে হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইব্রাহীম শাহিন, মহাজন পুর ইউনিয়নের চেয়ারম্যান ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন প্রমূখ।

পরে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন ১৪৯ কোটি টাকা ব্যায়ে ২৮ কিলোমিটার মুজিবনগর দর্শনা আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন ও উদ্বোধন ঘোষনা করেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর