ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাংলাদেশ শুধু ঋণ নেয় না, ঋণ দেয়ও: নৌপরিবহন প্রতিমন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আমরা করোনা মহামারির মধ্যেও জিডিপির ৫ ভাগ ধরে রাখতে পেরেছি। পৃথিবীর অধিকাংশ দেশেই তা ধরে রাখতে পারেনি। আমাদের মাথাপিছু আয় ২ হাজার ২শ ডলার ছাড়িয়ে গেছে। আমাদের রিজার্ভ ৫০ বিলিয়ন ছুই ছুই করছে। বাংলাদেশ শুধু ঋণ নেয় তা নয়। এখন মুঞ্জুরীসহ বিভিন্ন দাতাগোষ্ঠীকে ঋণ দেয়। এটা সম্ভব হয়েছে অসম্প্রদায়িক চেতনা লালন করার জন্য। এই ধারবাহিকতা আমাদেরকে ধরে রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

মঙ্গলবার দিনাজপুরের বিরল উপজেলা পরিষদের হলরুমে আসন্ন শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। বক্তব্য শেষে বিরল উপজেলার ৯৪টি পূজা মন্ডপের প্রতিটি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে সরকারি অনুদানের অর্থ ও শুভেচ্ছা উপহার তুলে দেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুুদ চৌধুরী।

অনুষ্ঠানে বিরল উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মো. আব্দুল ওয়াজেদের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুবল রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবুু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, এএসপি (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা পুজা উদযাপন পরিষদ সভাপতি ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর