ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পোশাকশিল্পের কারণে দেশের ৩০ লাখ নারীর ভাগ্য বদলে গেছে: বাণিজ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের তৃণমূলের ৩০ লাখ নারীর ভাগ্য বদলে গেছে পোশাকশিল্পের কারণে। এ শিল্প দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থানেও বড় ভূমিকা রাখছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেলে শেরাটনে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। ‘লাল সবুজের বাংলাদেশ-গৌরবের ৫০ বছর ও বিজিএমইএর ৪০ বছর’ উদযাপন উপলক্ষে বিজিএমইএর নিজস্ব গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। একই অনুষ্ঠানে বিজিএমইএর সাবেক সভাপতিদের সম্মাননা প্রদান করা হয়।

তিনি বলেন, আমাদের পোশাকশিল্প দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখলেও বেশ কিছু সমস্যার মধ্যে রয়েছে। আমরা সব সমস্যার সমাধান করতে চাই। তৃণমূলের ৩০ লাখ নারীর ভাগ্য বদলে গেছে পোশাকশিল্পের কারণে। সামনে আরও অনেক কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবরূপ দিতে আমরা কাজ করছি। এখন এ ব্যবসায় সম্পৃক্ত হচ্ছেন তরুণ উদ্যোক্তারাও। তরুণরা থাকলে পথ হারাবে না দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ।

অনুষ্ঠানে বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূত, বিভিন্ন বাণিজ্য সংগঠনের নেতৃবৃন্দ, উন্নয়ন সহযোগী, অর্থনীতিবিদ, মিডিয়া ব্যক্তিত্ব এবং বিজিএমইএর সাবেক সভাপতিরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর