ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রসূতি মায়েদের কল্যাণে সব কিছু করা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রসূতি মায়েদের স্বাস্থ্য সুরক্ষার জন্য যে কোনো পদক্ষেপ গ্রহণ করা হবে। তাদের নিরাপদ প্রসব নিশ্চিত করতে বর্তমান সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। মাতৃমৃত্যুর হার শূন্যের কোঠায় নামিয়ে আনতে কাজ করে যাচ্ছি। নিরাপদ প্রসবের জন্য মায়েদের অবশ্যই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে যেতে হবে। কোনো মতেই বাড়িতে প্রসব করানো যাবে না।

বুধবার সকাল ১১টায় বোচাগঞ্জ পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে ও এমসিএইচ সার্ভিসেস ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতে আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, প্রসূতি মায়েদের সার্বক্ষণিক স্বাস্থ্য সেবার পাশাপাশি তাদের স্বামীদেরও দায়িত্ববান হতে হবে। কোনো মতেই যেন গর্ভবতী মা অসুস্থ হয়ে না পড়ে। কেননা একজন সুস্থ মায়েই একজন সুস্থ সন্তান জন্ম দিতে পারে। 

এর আগে সকাল ১০টায় সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে সম্প্রসারিত ভবনের উদ্বোধন এবং সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌ প্রতিমন্ত্রী। 

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, উপ-পরিচালক (এন.সি.এইচ) এবং প্রোগ্রাম ম্যানেজার (মাতৃস্বাস্থ্য) ডা. মো. জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর