ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘শিল্পায়ন ও নগরায়নের ফলে গাছপালা দ্রুত কমে যাচ্ছে’
গাজীপুর প্রতিনিধি
বৃক্ষ বিতরণ করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, শিল্পায়ন ও নগরায়নের ফলে গাছপালা দ্রুত কমে যাচ্ছে। ফলে বিরূপ প্রভাব প্রকৃতিতে পড়ছে। প্রকৃতি এজন্য বৈরী আচরণ করছে।

শনিবার বিকেলে গাজীপুর শহরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২২ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জীবন ধারণের জন্য বৃক্ষ যেমন অক্সিজেন দেয়, পাশাপাশি বৃক্ষ ফুল-ফল দেয়, ছায়া দেয়, কাঠ দেয় সর্বোপরি বৃক্ষ প্রকৃতিকে সুশোভিত করে। আমরা যদি একটি গাছ কাটি, তার পরিবর্তে অন্তত তিনটি গাছ রোপণ করবো, এই প্রতিজ্ঞা আমাদের থাকতে হবে।

ঢাকা বন বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান। বক্তব্য রাখেন গাজীপুর কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ ও ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নুরুল করিম।

আরও বক্তব্য রাখেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সাইফুল ইসলাম, মুকুল কুমার মল্লিক, বন বিভাগের কর্মকর্তা ফজল তরফদার, মীর মো. বজলুর রহমান ও নার্সারি মালিক রমজান আলী প্রমুখ। মেলায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৪৫টি নার্সারির স্টল রয়েছে। পরে প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ও মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর