ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বেকার যুবকদের কৃষিতে এগিয়ে আসার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর
অনলাইন ডেস্ক
বক্তব্য দিচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

বেকার যুবকদের কৃষিতে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আজ শনিবার দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের শহীদ মিনার বটমূল চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান। 

ররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, ‘কৃষিপ্রযুক্তি ব্যবহার করে এখন অনেকে লাভবান হওয়ায় কৃষিতে মানুষ আগ্রহী হচ্ছে। শুধু ঘরে বসে সময় নষ্ট না করে বাড়ির আশপাশের জায়গাগুলো সঠিকভাবে কৃষিকাজে ব্যবহার করে কীভাবে আয় করা যায়, সেই লক্ষ্যে কাজ করতে হবে।’

আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, রাজশাহীর বাঘা উপজেলার কৃষকরা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যেভাবে কৃষির বিপ্লব ঘটাচ্ছে, তা সত্যিই অসাধারণ, প্রশংসনীয়। গত ৩ বছর ধরে বাঘার আম বিদেশে রপ্তানি হচ্ছে।

এবার গত কয়েক বছরের তুলনায় সব থেকে বেশি আম রপ্তানির টার্গেট নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, বর্তমানে নওগাঁয় সব থেকে বেশি আম উৎপাদন হলেও আমের ভ্যারাইটির দিক থেকে বাঘা সবার চেয়ে এগিয়ে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর