ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‌‘বাংলাদেশের উন্নয়ন অনেকের ভালো লাগে না’
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সারা বিশ্ব আজ বাংলাদেশের দিকে তাকিয়ে দেখে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করছে। শেখ হাসিনা এখন বিশ্ব নেতা। তার নেতৃত্বে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশে। বাংলাদেশের উন্নয়ন অনেকের ভালো লাগে না। যাদের ভালো লাগে না, তারা কিছুই অর্জন করতে পারেন না। ভাড়া করা কিছু লোক এনে তাদের দিয়ে একটা বিবৃতি দেওয়ালে শেখ হাসিনার বাংলাদেশের কোনো ক্ষতি হয় না। তিনি আলোকবর্তিকা হাতে নিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে নেবেন বাংলাদেশকে।

বৃহস্পতিবার মৎস্য অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে শ্রীমঙ্গলে ‘হাওর অঞ্চলে দেশীয় প্রজাতির মৎস্য সংরক্ষণ এবং উৎপাদন বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, কাউকে পেছনে রেখে বিশ্ব এগোতে পারে না। সেজন্য সমগ্র বিশ্বকে একত্রে কাজ করতে হবে। বাংলাদেশ আজ জোট নিরপেক্ষতা, বাংলাদেশের আজ নিজস্ব অবস্থান, জলবায়ু সম্মেলনে বাংলাদেশের ফর্মুলা কীভাবে আমরা সামনের দিকে এগিয়ে সকলে মিলে বিশ্বকে একটা জনপদে পরিণত করতে পারি। সারা বিশ্বকে যেখানে সন্ত্রাস থাকবে না, যেখানে যুদ্ধ থাকবে না, যেখানে হানাহানি থাকবে না, যেখানে সাম্প্রদায়িকতা থাকবে না, ধনী-গরিবের ব্যবধান থাকবে না, সেই প্রত্যয় নিয়ে আমাদের নেতা শেখ হাসিনা যিনি এখন বিশ্ব নেতায় ভূষিত হয়েছেন তার নেতৃত্বে আমরা কাজ করছি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ ড. মো. আবদুস শহীদ এমপি, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া, অতিরিক্ত ডিআইজি এমএ জলিল, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল কাইয়ূম ও মৎস্য অধিদপ্তরের মহাপরিচলক খন্দকার মাহবুবুল হক।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর