ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের
‘পিটার হাস কী করবেন, তাদের মুরব্বিদের সঙ্গেও আমাদের কথা হয়ে গেছে’
‘তলে তলে যখন সব ঠিক হয়ে গেছে তখন দৌড়াদৌড়ি করে লাভ হবে না’
নিজস্ব প্রতিবেদক
বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের

পিটার হাসের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠক প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘এত টাকা দিয়ে তারা দৌড়ে যায় পিটার হাসের কাছে। দুপুরে যায়- রাতে যায় পিটার হাসের কাছে’। 

‘আমি জানি না পিটার হাস তাদের কী স্বপ্ন দেখেয়েছেন। পিটার হাস কী করবেন, নিষেধাজ্ঞা দেবেন? তাদের মুরব্বিদের সঙ্গেও আমাদের কথা হয়ে গেছে। তলে তলে যখন সব ঠিক হয়ে গেছে তখন দৌড়াদৌড়ি করে লাভ হবে না’।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুলের সর্বশেষ বক্তব্য শুনে মনে হয়, এখনো তত্ত্বাবধায়ক সরকারের মরা লাশ নিয়ে টানাটানি করছেন। ওই মরা লাশ এখন আজিমপুরের গোরস্থানে। এই মরা লাশ নিয়ে টানাটানি করে লাভ হবে না। এই লাশ ফিরে আসবে না। নির্বাচন হবে’। 

তিনি বলেন, ‘ফখরুল না এলে (নির্বাচন) আমও যাবে, চালাও যাবে। আপনারা (বিএনপি) দুনিয়াব্যাপী বদনাম করেছেন। তাই বদনাম গোছানোর জন্য এমন নজিরবিহীন নজির স্থাপন করবেন’। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খেলায় ওরা (বিএনপি) ফাউল করবে। ফাউল করলে লাল কার্ড। এবার কোনো ছাড় দেওয়া হবে না’।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে আজ বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠক করেন বলে গুঞ্জন উঠে। বিএনপির মিডিয়া সেলের একটি সূত্রের বরাতে সংবাদমাধ্যমে এ নিয়ে খবরও প্রকাশ হয়। তবে রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদমাধ্যমকে জানান, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে আজ বৃহস্পতিবার দার কোনো বৈঠক হয়নি।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর