ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বদলে যাওয়া বাংলাদেশের রূপকারের নাম শেখ হাসিনা : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ আজকে বদলে গেছে। এই বদলে যাওয়া বাংলাদেশের রূপকারের নাম হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দিনাজপুরের বিরলে যথাযথ মর্যাদায় ১৪ ডিসেম্বর বিরল হানাদার মুক্ত দিবস পালন ও বিজয় মেলা উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিরা বাংলাদেশকে বধ্যভূমি ও পোড়ামাটিতে পরিণত করতে চেয়েছিল। ১৯৭৫ সালের পরবর্তী সময়েও ক্ষমতায় এসে জেনারেলরা এই রাষ্ট্রকে একই অবস্থায় নিয়ে গিয়েছিলেন। বাংলাদেশের মানুষ স্বাধীনতার স্বাদ নিতে পারেননি। এই দেশের মানুষকে ভিক্ষুকে পরিণত করা হয়েছিল। আজকে মুক্তিযোদ্ধারাসহ এদেশের মানুষ বিজয়ের ও মুক্তি যুদ্ধের স্বাদ অনুভব করছে। তারা আজকে মনে করছে যে বাংলাদেশ বিজয় হয়েছে। কারণ বাংলাদেশ আজ আত্মমর্যাদায় দাঁড়িয়েছে। যেই বাংলাদেশ বিদেশি সাহায্য ছাড়া বাজেট ঘোষণা করতে পারতো না, সেই বাংলাদেশ এখন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প করার সাহস রাখে। অতীতের কোনো সরকার এই বাংলাদেশের জন্য কিছু করেনি। আজ বাংলাদেশ সমগ্র পৃথিবীর বিস্ময়।

এর আগে প্রধান অতিথি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালিতে অংশ গ্রহন করেন। র‌্যালিটি শহীদ মিনারের সামনে থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

র‌্যালিতে অংশগ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরের সামনে বালুবাড়িতে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বিরল উপজেলা সাবেক ডেপুটি কমান্ডার রহমান আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিরল পৌর মেয়র আলহাজ সবুজার সিদ্দীক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, যুগ্ন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর