ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যাডার বৈষম্য নিয়ে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে : জনপ্রশাসনমন্ত্রী
অনলাইন ডেস্ক

ক্যাডার বৈষম্য নিয়ে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন। ক্যাডার বৈষম্য নিয়ে এক প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন বলেন, এটা আমরা আগে থেকেই দেখার চেষ্টা করছি। আমাদের সামনের দিনগুলোতে কাজ করার সুযোগ থাকবে। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

রবিবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে নতুন মন্ত্রিসভার প্রথম কর্মদিবসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।   সরকারের বর্তমান মেয়াদে কর্মসংস্থানের ওপর জোর দেওয়া হবে বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, কর্মসংস্থান তৈরিতে জনপ্রশাসন মন্ত্রণালয় সর্বাত্মক চেষ্টা করে যাবে। মানুষকে কাজের মধ্যে সম্পৃক্ত করাই আমাদের লক্ষ্য।   ফরহাদ হোসেন বলেন, আমরা কর্মসংস্থান তৈরি করার কথা বলেছি। প্রতিবছর ২০ লাখ কর্মসংস্থান হবে। সেক্ষেত্রে জনপ্রশাসনের বিশাল ভূমিকা রয়েছে। সরকারি পদগুলো পূরণ করাসহ বেসরকারি ও আধা সরকারি প্রতিষ্ঠানগুলোর শূন্যপদগুলো পূরণ করা। বেসরকারিভাবেও যাতে কর্মসংস্থান সৃষ্টি হয়, সেক্ষেত্রে আমরা কাজ করব। এক্ষেত্রে প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, আমরা সবসময়ই প্রশিক্ষণে গুরুত্ব দিচ্ছি। আমি চাই, প্রযুক্তিগতভাবে আমাদের কর্মকর্তারা দক্ষ হবেন। আমরা সবদিকে জোর দিচ্ছি। নির্বাচনের যে ইশতিহার আমরা দিয়েছি, তা বাস্তবায়নে আমাদের মন্ত্রণালয় পদক্ষেপ নেবে ও কাজ করবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর