ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৯২ সালে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল বিনামূল্যে পেয়েছিল : পলক
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ৯২ সালে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল বিনামূল্যে পেয়েছিল। জ্ঞান স্বল্পতার কারণে এ সুযোগ হাতছাড়া করেছিল খালেদা জিয়া সরকার। তার খেসারত ১৫ থেকে ২০ বছর ধরে দিতে হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে কুয়াকাটা টেলিফোন এক্সচেঞ্জ ও সাব-পোস্ট অফিসের উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিটিসিএল, বাংলাদেশ পোস্ট, সাবমেরিন ক্যাবল এবং টেলিটকসহ সরকারের পোস্ট ও টেলিকম ডিভিশনের যতগুলো কোম্পানি আছে, সবগুলোকে জনগণের সেবায় স্মার্ট কোম্পানিতে রূপ দেওয়া হবে। পাশাপাশি এসব কোম্পানিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হবে।

তিনি আরও বলেন, কুয়াকাটায় এখন ফোর জি চালু আছে। ডিজিটাল পদ্ধতিতে কাজে লাগিয়ে আমরা কর্মসংস্থানসহ সকল কাজই করতে পারছি। ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে কুয়াকাটার একজন ই-কর্মাস উদ্যোক্তা ঘরে বসে তার পণ্য দেশের বিভিন্ন স্থানসহ বিদেশে পর্যন্ত পাঠাতে পারছেন। এ ছাড়া ঘরে বসেই একজন ফ্রিল্যান্সার অনলাইন মার্কেট প্লেসে কাজ করে ডলার ইনকাম করতে পারছেন। এগুলো সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায়।

এর আগে, সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন পরিদর্শন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন প্রতিমন্ত্রী। এ সময় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর