ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শর্টকাট পদ্ধতিতে কোনো দিন কিছু হয় না : মির্জা ফখরুল
অনলাইন ডেস্ক
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

চলমান আন্দোলনকে সফল করতে ত্যাগ স্বীকারের মানসিকতা নিয়ে প্রস্তুত হতে দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ কাজের অংশ হিসেবে সংগঠনের প্রতি মনোনিবেশ করতে হবে। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, শর্টকাট পদ্ধতিতে কোনো দিন কিছু হয় না। প্রত্যেকটি বড় বিজয়ের জন্য ত্যাগ স্বীকার করতে হয়। 

আজ শনিবার রাজধানীর লেডিস ক্লাবে এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তির দোয়া এবং চলমান আন্দোলনে গুম-খুনের শিকার ব্যক্তিদের পরিবারের সম্মানে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি এই অনুষ্ঠানের আয়োজন করে। 

বিএনপি মহাসচিব বলেন, ‘সব সময় মনে রাখতে হবে, এই আন্দোলন একদিনের আন্দোলন নয়। এই আন্দোলন বিএনপির আন্দোলন নয়। এই আন্দোলন হচ্ছে জাতিকে রক্ষার আন্দোলন। তখনি আমরা জাতিকে রক্ষা করতে পারবো, যখন আজকে যারা জাতির সবচেয়ে ক্ষতি করছে, এই জনসমর্থনহীন দখলদার সরকারকে সরিয়ে দিতে সক্ষম হবো।’ 

তিনি বলেন, ঢাকা মহানগর হচ্ছে কেন্দ্রবিন্দু। আমাদের সমস্ত আন্দোলনের মূল লক্ষ্য হচ্ছে ঢাকায়, এখানে সরকারের ভয়াবহ দানবদের পরাজিত করা। সে কারণে ঢাকার দায়িত্ব অনেক বেশি। আমি অনুরোধ করবো ঢাকার নেতাদের যে, ঢাকাকে সেভাবে গড়ে তোলেন যেন ঢাকা দুর্ভেদ্য দুর্গে পরিণত হয়। এই দুর্গ যেন কেউ ভাঙতে না পারে। সেভাবে এখানে আমাদের সংগঠনকে গড়ে তুলতে হবে। এখন সবচেয়ে বেশি মনোনিবেশ করতে হবে সংগঠনের প্রতি, জনগণের সাহস বাড়িয়ে তুলতে হবে। শত্রুদের পরাজিত করতে কৌশল গ্রহণ করতে হবে।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর