ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মিথ্যার ওপর টিকে থাকা সরকার বেশিদিন টিকবে না : মির্জা ফখরুল
অনলাইন ডেস্ক

বর্তমান সরকার তথা শাসকগোষ্ঠী মিথ্যার ওপর টিকে আছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আওয়ামী শাসকগোষ্ঠী জনগণকে মিথ্যা কথা বলছে, মিথ্যা তথ্য দিচ্ছে। তারা মিথ্যার ওপর টিকে থাকতে চায়। তবে মিথ্যার ওপর টিকে থাকা সরকার বেশিদিন টিকবে না।’

বুধবার গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। বিকেলে গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে বৈঠক করে বিএনপি। বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, গণফোরাম ও পিপলস পার্টির শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতার টিকে থাকার জন্য সব অপকৌশল গ্রহণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনাকে অপব্যবহার করে রাষ্ট্রের যতগুলো প্রতিষ্ঠান আছে সবগুলোকে ধ্বংস করে দিয়েছে। তারা গোটা রাষ্ট্রকে একটি একদলীয় শাসন ব্যবস্থায় নিতে চায়। তারা একটি রাষ্ট্রীয় সন্ত্রাস সৃষ্টি করেছে।

দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র ঢাকা সফর প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, এদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য মার্কিন সরকার তাদের অবস্থান অব্যাহত রেখেছে। নিরপেক্ষ নির্বাচনের পক্ষেই তারা কথা বলছেন। তারা এদেশের জনগণের বিরুদ্ধে গিয়ে কোনো কাজ করছেন না।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর