ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

২৪ থেকে ৩০ মে দেশব্যাপী বিক্ষোভ করবে সিপিবি
অনলাইন ডেস্ক

আগামী ২৪ থেকে ৩০ মে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। বিক্ষোভ সপ্তাহের প্রথম দিন শুক্রবার (২৪ মে) বিকেল সাড়ে ৪টায় রাজধানী ঢাকার পুরানা পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

রবিবার (১৯ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

সেখানে বলা হয়েছে, জাতীয় সংসদে সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার ও ভোটের অধিকার নিশ্চিত; বিদেশে পাচারকৃত টাকা ফেরত, খেলাপী ঋণ উদ্ধার, লুটপাট-দুর্নীতি বন্ধ ও এর সাথে জড়িতদের শাস্তি; চিকিৎসা, কর্মসংস্থান, শিক্ষা, অন্ন ও বস্ত্রের নিশ্চয়তাকে সাংবিধানিক অধিকার হিসেবে স্বীকৃতি; উৎপাদিত ফসলের লাভজনক দাম, জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, শ্রমিক ছাঁটাই ও উচ্ছেদ বন্ধ; দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, সর্বজনীন রেশন ব্যবস্থা ও ন্যায্য মূল্যের দোকান চালু; দেশের রাজনীতি ও অর্থনীতিতে আধিপত্যবাদী শক্তির হস্তক্ষেপ রুখে দাঁড়ানো এবং মুক্তিযুদ্ধের অর্থনৈতিক দর্শনের ভিত্তিতে গণমানুষের বাজেটের দাবিতে ওই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স ওই কর্মসূচি সফল ও দেশের সকল জেলা-উপজেলায় বিক্ষোভ সংগঠিত করার জন্য পার্টির সংশ্লিষ্ট সকল শাখার প্রতি আহ্বান জানিয়েছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর