ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অসামান্য অবদান রেখেছেন রাইসি : জিএম কাদের
অনলাইন ডেস্ক
জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘ইরানের প্রয়াত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। তিনি বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অসামান্য অবদান রেখেছেন। তার কর্মের মাঝেই অমর হয়ে থাকবেন তিনি।

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ইব্রাহিম রাইসির মৃত্যুর সংবাদে আমরা স্তম্ভিত ও শোকাভিভূত। এমন হৃদয়বিদারক সংবাদ মেনে নেওয়া সহজ নয়।

শোকবার্তায় তার বিদেহীর আত্মার মাগফিরাত কামনা করেন জিএম কাদের। একইসঙ্গে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আলী খামেনির প্রতি সমবেদনা প্রকাশ করেন তিনি।

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্টসহ প্রয়াত শীর্ষ নেতাদের মৃত্যুতে শোক এবং শোকার্ত পরিবারের প্রতিও সমবেদনা জানান জিএম কাদের।

গতকাল রবিবার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে জোলফার কাছে ইরানি প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার অস্বাভাবিক অবতরণ (হার্ড ল্যান্ডিং) করে। বহরে মোট তিনটি হেলিকপ্টার ছিল। বাকি দুটি নিরাপদে ফিরতে পেরেছে। পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ান, ওই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি আয়াতোল্লাহ মোহাম্মদ আলি আলে-হাশেম রাইসির সঙ্গে একই হেলিকপ্টারে ছিলেন।

জ্বালানিমন্ত্রী আলি আকবর মেহরাবিয়ান এবং গৃহায়ন ও পরিবহনমন্ত্রী মেহরদাদ বজরপাশ বাকি দুটি হেলিকপ্টারে ছিলেন। সে দুটি হেলিকপ্টার নিরাপদে ফিরে এসেছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর