ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রশাসনে আরও কত ‘বেনজীর’ আছে, তা দ্রুত খুঁজে বের করার আহ্বান আ স ম রবের
নিজস্ব প্রতিবেদক
আ স ম আবদুর রব (ফাইল ছবি)

প্রশাসনের অভ্যন্তরে আরও কত ‘বেনজীর’ আছে, তা দ্রুত খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন  জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)-এর সভাপতি আ স ম আবদুর রব। আজ মঙ্গলবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান তিনি। 

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, প্রজাতন্ত্রের একজন কর্মচারী সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে নজিরবিহীন দুর্নীতি ও অবৈধ সম্পদের যে ফিরিস্তি গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে, তা রাষ্ট্রের জন্য ভয়ঙ্কর দুঃসংবাদ। স্বাধীন দেশে ক্ষমতার অপব্যবহার ও রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনের অভিযোগ অত্যন্ত গুরুতর। অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য রাষ্ট্রীয় কাঠামোর স্তরে-স্তরে চিহ্নিত দুর্বৃত্তচক্রকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে সরকার অসংখ্য বেনজীর সৃষ্টি করেছে। ফলে রাষ্ট্র দুর্বৃত্তের অভয়াশ্রমে পরিণত হয়ে পড়েছে।

চাকরিরত অবস্থায় প্রজাতন্ত্রের একজন কর্মচারীর কয়েক হাজার বিঘা জমির মালিক হওয়া- আওয়ামী  দুঃশাসনের এক ভয়াবহ চিত্র! নির্বাচনবিহীন কর্তৃত্ববাদী সরকারের অপশাসনের ফলশ্রুতিতে আরও অসংখ্য ভয়াবহ চিত্র জাতির সামনে উন্মোচিত হতে থাকবে।  

অবৈধ সরকারের ক্ষমতা দীর্ঘায়িত করার সহযোগী এমন অসংখ্য বেনজীর প্রশাসনের অভ্যন্তরে ঘাপটি মেরে আছে। রাষ্ট্রকে টিকিয়ে রাখার স্বার্থেই এদের দ্রুত খুঁজে বের করতে হবে এবং আইনের আওতায় আনতে হবে। নয় তো বা রাষ্ট্র অপরাধপ্রবণ হয়ে পড়বে, যা হবে মুক্তিযুদ্ধের রাষ্ট্রের সঙ্গে বিশ্বাসঘাতকতার শামিল। 

রাষ্ট্রীয় শত্রু হিসেবে চিহ্নিত অপরাধীদের রেহাই দেওয়ার জন্য সরকার যদি নতুন কোনো কূট-কৌশলের আশ্রয় নেয়, তবে তা হবে রাষ্ট্রের জন্য আত্মঘাতী। জনগণ কোনোক্রমেই রাষ্ট্র ধ্বংসের সরকারি পাঁয়তারাকে মেনে নেবে না।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর