ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘যারা বেনজীর ও আজিজকে তৈরি করেছে, তাদের এমনি এমনি যেতে দেয়া যাবে না’
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, যাদের কারণে বেনজীর আহমেদ ও আজিজ আহমেদের মতো মানুষ তৈরি হয়েছে, তাদের ছাড় দেওয়া হবে না। এসব মানুষকে এমনি এমনি যেতে দেওয়া হবে না।

তিনি বলেন, যারা বেনজীর ও আজিজকে (পুলিশ ও সেনাবাহিনীর সাবেক দুই প্রধান) তৈরি করেছেন তাদেরকে এমনি এমনি যেতে দেওয়া যাবে না। এই দুই ব্যক্তির বিরুদ্ধে কেন এখনও মামলা হলো না এ দাবি নিয়ে রাজপথে নামতে হবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন কর্তৃক দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জনতার মেয়র ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ সব রাজবন্দীদের মুক্তির দাবিতে’ আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

আওয়াম লীগ নেতা ও বর্তমান সরকারের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মৃত্যু নিয়েও আফসোস করে মান্না বলেন, এখন আর আওয়ামী লীগ নেতাকে খোঁজা হচ্ছে না। খোঁজা হচ্ছে তাদের মাংসের টুকরোকে; কত হৃদয় বিদারক।

মানববন্ধনে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, শেখ হাসিনা রাজনীতিতে ঝড় উঠিয়ে দিয়েছেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে দিয়ে। বিরোধী দলের নেতাকর্মীদের জেলখানায় রেখে হত্যা নির্যাতন করে একদলীয় শাসন কায়েম করার দিকেই সরকার ধাবিত হচ্ছে। সরকার উন্নয়নের গাল গল্প করে ঋণের বোঝা আমাদের ওপর চাপিয়ে দিচ্ছে। নিজেদের আধিপত্যকে কায়েম করার জন্যই ঢাকাকে উত্তর দক্ষিণে ভাগ করেছে।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি রাশেদ প্রধান, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর