ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সরকার ক্ষমতা চিরস্থায়ী করতে চায় : দুলু
নিজস্ব প্রতিবেদক

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার একদলীয় শাসন এবং দখলদারিত্ব পাকাপোক্ত করতে বেনজীর-আজিজদের তৈরি করেছে। ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায়। এই সরকার যে জনগণের ওপর ভয়াবহ দমননীতি চালিয়েছে সেটা আজ সর্বজনস্বীকৃত। 

শুক্রবার পাবনার ইশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়ন মুক্তমঞ্চে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুলু। 

ইশ্বরদী উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক জিয়াউল ইসলাম সেন্টু সরদারের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সোহরাব হোসেন, পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন প্রমুখ বক্তব্য রাখেন। 

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আজ আওয়ামী লীগ বেনজীর-আজিজদের দায়িত্ব আওয়ামী লীগ নিচ্ছে না। কিন্তু বেনজীরকে ঠিকই বিদেশে পালানোর ব্যবস্থা করেছেন। রাতের অন্ধকারে ২০১৮ সালের নির্বাচন হয়েছে। এই নির্বাচন কারা করেছে? এই আজিজ এবং বেনজীররা করেছেন।

তিনি আরো বলেন, আগে কমপক্ষে সেনাবাহিনীর কর্মকর্তাদের একটা নৈতিকতার জায়গা থাকতো। কারণ তাদের আলাদাভাবে প্রশিক্ষণ হয়, সবকিছু হয়। কিন্তু এই আজিজ আহমেদ সেনাবাহিনীর প্রধান হন কী করে? এটাই তো বিস্ময়কর ব্যাপার। 

বিএনপির এই নেতা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে যারা অংশগ্রহণ করেছেন তাদেরকে কত ধমক ও হুমকি দিয়েছেন এই বেনজীর। তিনি তখন পুলিশের উদ্দেশ্যে বলেছিলেন-অস্ত্র দেওয়া হয়েছে আপনাদেরকে কী হাডুডু খেলার জন্য। যদি ন্যূনতম মানবতাবোধ থাকতো, আইনের শাসন থাকতো-তাহলে সেই দিনই তো বেনজীর আহমেদকে গ্রেফতার করা হতো। তিনি প্রকাশ্যে এই দেশের নাগরিক ও বিরোধীদলের নেতাকর্মীদেরকে গুলি করে হত্যার নির্দেশ দিয়েছেন। তখন তাকে গ্রেফতার করা হয়নি। কারণ অবৈধ ক্ষমতার তারা ছিল রক্ষক। আর এই রক্ষক হতে গিয়ে তারা যে কত ভক্ষণ করেছে সেটা এখন দেখা যাচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর