ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জনগণের সরকার ক্ষমতায় আসলে সব নির্যাতনের বিচার হবে : আমিনুল
নিজস্ব প্রতিবেদক

জনগণের সরকার ক্ষমতায় আসলে সব নির্যাতনের বিচার হবে মন্তব্য করে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকার নিজেদের ক্ষমতার মসনদ দীর্ঘস্থায়ী করতে বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুন নির্যাতন করছে। ষড়যন্ত্রমূলক মিথ্যা ও বানোয়াট গায়েবি মামলা দিয়ে বিএনপির লাখো লাখো নেতাকর্মীকে ঘরছাড়া করেছে। হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে নেওয়া হয়েছে। কিন্তু একদিন এই সরকারকে এসবের জন্য জবাব দিতেই হবে। 

শনিবার দুপুরে রাজধানীর পল্লবী-রূপনগর এলাকায় বিগত দিনে নির্যাতনের শিকার পল্লবী থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম, পল্লবী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম তারা এবং গত ৭ ডিসেম্বর নয়াপল্টন পার্টি অফিসের সামনে পুলিশের গুলিতে নিহত মকবুল হোসেনের পরিবারকে ঈদুল আজহা উপলক্ষে আর্থিকভাবে সহযোগিতা করার সময় এসব কথা বলেন আমিনুল। 

এ সময় আমিনুল হক বলেন, শুধুমাত্র রাজনৈতিক ভিন্নমতের কারণেই প্রতিনিয়ত নেতাকর্মীদের নির্যাতন করা হচ্ছে। আমাদের দলের কয়েক হাজার নেতাকর্মী গুম হয়েছে। এটা একটা মানবতাবিরোধী অপরাধ। 

তিনি বলেন, আওয়ামী সরকার আজ শুধুমাত্র শক্তি দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের ওপর নির্যাতন করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে।  

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, নির্যাতন করে, মানুষের মৌলিক অধিকার হরণ করে কেউ কোনো দিন ক্ষমতায় থাকতে পারে না, পারবে ও না। এই স্বৈরাচারী সরকারও পারবে না।

তিনি আরও বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে, মানুষের বেঁচে থাকার মৌলিক অধিকার রক্ষা করতে আন্দোলন চলছে। এই চলমান আন্দোলনকে চূড়ান্ত রূপ দিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। সেই আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর