ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্মার্ট দেশ গড়তে সব ধর্ম ও রাজনৈতিক দলের সহযোগিতা প্রয়োজন : শাজাহান
মাদারীপুর প্রতিনিধি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, একজনের পক্ষে একটি দেশ সুন্দরভাবে গড়ে তোলা সম্ভব নয়। এজন্য সকল ধর্মের মানুষের ও সকল রাজনৈতিক দলের সহযোগিতা প্রয়োজন। ভুল-ত্রুটি সংশোধন করে সঠিক রাস্তা উদঘাটন এবং সেই রাস্তায় অগ্রসর হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা হবে। ক্ষুধা-দারিদ্রমুক্ত ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। 

সোমবার সকালে মাদারীপুর পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন শাজাহান খান।

শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে, সেই দেশ আজকে এগিয়ে চলছে উন্নত বাংলাদেশের দিকে। একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলে মিলে কাজ করতে হবে। যত অন্যায়-পাপ, ভুল-ত্রুটি সব ত্যাগ করে রাজনৈতিক জীবন থেকে ব্যক্তি এবং সামাজিক জীবনে সকল দিক থেকে হিংসা-বিদ্বেষ ভুলে একটি সুন্দর সমাজ গড়ে তোলার জন্য প্রতিজ্ঞা সবার থাকতে হবে।

জানা যায়, সোমবার সকাল ৭টায় পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জেলার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। পরে পৌনে আটটায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় জামাত। ঈদের প্রথম জামাতে নামাজ পড়ান পৌরসভা কমপ্লেক্স মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা রুহুল আমিন। আর দ্বিতীয় জামাতে নামাজ পড়ান জেলা সদর জামে মসজিদের ইমাম মাওলানা ইলিয়াস হাবিবুল্লাহ। 

এ সময় সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল এবং দেশ ও জাতির শান্তির কামনায় মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসল্লিরা বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে একে অপরের সাথে কোলাকুলির মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন। ঈদের নামাজকে ঘিরে এ সময় নেয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মুসল্লিদের সাথে ঈদের নামাজ আদায় করেন আওয়ামী লীগের পেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলার পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আসিবুর রহমান খান সহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ। 

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর