ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঈদের খুশির মন-মানসিকতা জনগণের মাঝে নেই : মির্জা আব্বাস
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ঈদ মানে খুশি, এই খুশির মন-মানসিকতা আজ বাংলাদেশের জনগণের মাঝে নেই জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সকলের বেদনাক্লিষ্ট মুখ, বেদনাহত চেহারা। আজ সারা দেশের মানুষ বন্দি অবস্থায় আছে। আমরা কোনো দিক দিয়ে ভালো অবস্থানে নেই। শান্তিতে আমরা নেই।

সোমবার শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে এ কথা বলেন মির্জা আব্বাস।

দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে মির্জা আব্বাস বলেন, আমাদের বহু নেতাকর্মী জেলে অবস্থান করছেন। বহু নেতাকর্মীর ঈদ জেলে কাটে, কারও কারও ফুটপাতে কাটে। যারা ঘরে থাকতে পারেন না, সেই সব নেতাকর্মীদের প্রতি সহনানুভূতি জ্ঞাপন ছাড়া আমাদের আর কোনো রাস্তা নেই।

তিনি আরও বলেন, সেন্টমার্টিন একটি দ্বীপ, যেটি আমাদের (দেশের) অভ্যন্তরীণ। কিন্তু সেটি আজ বিচ্ছিন্ন হয়ে গেছে, সেখানে খাদ্যসামগ্রী পাঠানো যাচ্ছে না। কার ভয়ে? মিয়ানমার সেনাবাহিনীর ভয়ে। অথচ এই মিয়ানমার সেনাবাহিনী ১৯৭৮ সালে তৎকালীন রাষ্ট্রনায়ক রাষ্ট্রপতির কাছে নত হয়ে মাফ চেয়ে বিদায় নিয়েছিল। সেই মিয়ানমারের আজ কতটুকু ঔদ্ধত্য হয়েছে, তারা আমাদের রক্তচক্ষু দেখায়। কারণ এই দেশে একটি অবৈধ সরকার, অনৈতিক সরকার। দেশ ও দেশের বাইরে তাদের কোনো সমর্থন নেই। এই কারণেই মিয়ানমার একটা সুযোগ নিচ্ছে।

পুষ্পস্তবক অর্পণের সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, আব্দুস সালাম আজাদ, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, ক্রীড়া সম্পাদক আমিনুল হক, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সহ-সভাপতি তৌহিদুর রহমান আউয়াল, বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার, মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর