ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বন্যা মোকাবেলায় সুরমা খনন হবে : ত্রাণ প্রতিমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক, সিলেট

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুহিবুল ইসলাম বলেছেন, বন্যা মোকাবেলায় সুরমা নদী খনন করা হবে। প্রধানমন্ত্রী এমন নির্দেশও দিয়েছেন। খনন কাজ দ্রুত শুরু হবে। দুর্যোগপূর্ণ মুহূর্তে আক্রান্ত মানুষকে উদ্ধার করতে উচ্চ ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনচালিত নৌকা কেনা হবে। এছাড়াও সিলেটের বন্যা মোকাবেলা ও ক্ষয়ক্ষতি কমাতে প্রয়োজনীয় সবকিছু করা হবে। 

বুধবার বিকালে সিলেটের মিরাবাজারস্থ কিশোরী মোহন বালক উচ্চ বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। এরমধ্যে সিলেট অঞ্চল অন্যতম। সিলেটের বন্যা পরিস্থিতি প্রধানমন্ত্রী গভীরভাবে পর্যবেক্ষণ করছেন এবং প্রতিনিয়ত তিনি খোঁজ খবর রাখছেন। সিলেট নগরীর বন্যা পরিস্থিতি দেখে তাৎক্ষণিক নগদ ১০ লাখ টাকা, ১০০ মেট্রিক টন চাল ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার ত্রাণ সহায়তা প্রদান করেন প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি।    এ সময় সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমেদ, সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল ইসলাম, সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর