ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আওয়ামী লীগ শিশির বিন্দু নয়, টোকা লাগলেই পড়ে যাবে : ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে যারা আন্দোলনের হুমকি দিচ্ছে, আমি পরিষ্কার ভাবে বলতে চাই, আওয়ামী লীগের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ। একটু ধাক্কা লাগলে সরে যাওয়ার পাত্র নয় আওয়ামী লীগ। আওয়ামী লীগ কচুপাতার উপর শিশির বিন্দু নয়, একটু টোকা লাগলেই পড়ে যাবে। 

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকালে দলের কেন্দ্রীয় কমিটির আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধনী ভাষণে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

বর্ণাঢ্য শোভাযাত্রাটি রাজধানীর ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউশনের সামনে থেকে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হবে। 

নেতাকর্মীদের সভানেত্রী শুভেচ্ছা জানিয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা আন্দোলনের হুমকি দিচ্ছেন, পরিষ্কার ভাবে বলতে চাই আমাদের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ। তিনি বলেন, বিএনপি আন্দোলন ভুয়া। বিএনপি হচ্ছে ভুয়া। ভুয়া দলের জনগণ নেই। 

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, আন্দোলন করবেন, ২৮ অক্টোবরের মতো পালিয়ে যাবেন না তো? বিএনপির আন্দোলন ভুয়া। বিএনপির নেতৃত্ব, দফা ভুয়া। এই ভুয়া দলের ভুয়া আন্দোলনে জনগণ নেই। আগেও ছিল না, ভবিষ্যতেও থাকবে না। যে আন্দোলনে জনগণ নেই সেই আন্দোলন, আন্দোলন নয়।

কাদের বলেন, আওয়ামী লীগ মাথা নত করার দল নয়, ব্যক্তি অপরাধ করলে দুদক স্বাধীন, বিচার বিভাগ স্বাধীন। শেখ হাসিনার সৎ সাহস আছে বিচার করার সে যেই হউক। আজকে যে চক্রান্ত চলছে এটা আওয়ামী লীগকে হটানোর জন্য কি না এটা ভেবে দেখতে হবে।

আজকে আন্দোলনের নামে যদি আবার আগুন নিয়ে মাঠে নামে, খুনির রাজনীতি করেন, আওয়ামী লীগ জবাব দিতে প্রস্তুত বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

শোভাযাত্রার আগে বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর