ঢাকা, রবিবার, ৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সরকারের কাছ থেকে কেউ রেহাই পায়নি: টুকু
নিজস্ব প্রতিবেদক

বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, এই সরকারের কাছ থেকে কেউ রেহাই পায়নি। বিরোধী রাজনীতিবীদদের শীর্ষ নেতা থেকে শুরু করে একেবারে তৃণমূল পর্যন্ত মামলা-হামলায় কাহিল করার চেষ্টা করেছে। সমাজের সুশীল, বুদ্ধিজীবী, শিক্ষক, সাংবাদিকদেরও নির্যাতন করা হচ্ছে। এমনকি আলেম-ওলামাদেরও স্থান হয়েছে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে। যারাই দেশের পক্ষে কথা বলেছে তাদেরকেই সরকারের তীব্র রোষাণলে পড়তে হয়েছে। এ অবস্থা থেকে দেশকে বাঁচাতে হলে দল-মত নির্বিশেষ সবাইকে ভূমিকা পালন করতে হবে। 

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী ওলামা দলের নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের সঙ্গে এক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী যুবদলের সাবেক সভাপতি টুকু বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশকে সেকুলিজম থেকে রক্ষা করতে সকল ধর্মের মানুষকে নিয়ে দল গঠন করেছিলেন। তিনি বিশ্বাস করতেন এ দেশের সিংহভাগ ধর্মপ্রাণ মানুষকে বাদ দিয়ে, তাদের আবেগ অনুভূতিকে বাদ দিয়ে রাষ্ট্র বিনির্মান সম্ভব হবে না। কিন্তু এই সরকার সেই নীতি থেকে সরে গিয়ে পাশের একটি দেশের ফর্মূলায় ধর্মপ্রাণ মুসলিমদের উপরেই প্রথম আঘাত হানে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব শহীদউদ্দিন চৌধুরী এ্যানীসহ ওলামা দলের বিভিন্ন পর্যায়ের নেতারা। এরপর তিনি ছাত্রদলের সাবেক নেতা (কারাবন্দী) ইখতিয়ার কবিরের অসুস্থ ছেলেকে দেখতে পিজি হাসপাতালে যান।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর