ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দেশে গণতন্ত্রহীনতার সংকট চলছে: নজরুল ইসলাম খান
অনলাইন ডেস্ক

দেশে গণতন্ত্রহীনতার সংকট চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রবিবার (১৪ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির নেতাদের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

এ সময়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান বলেন, যারা দুর্নীতি ও আর লুটপাট করে দেশকে ধ্বংস করে দিচ্ছে সরকার তাদেরকে নিরাপদে দেশ থেকে বের করে দিচ্ছে। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির কোনো অভিযোগ নেই। মিথ্যা মামলা দিয়ে বছর পর বছর তাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তিনি চিকিৎসা পর্যন্ত পাচ্ছেন না। আদালতের দোহাই দিয়ে খালেদা জিয়ার মৌলিক অধিকার চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

কোটা সংস্কারের আন্দোলন সর্ম্পকে বিএনপির এ সিনিয়র নেতা বলেন, কোটা বাতিল নয় সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। কোটা সংস্কার নিয়ে কয়েক বছর ধরে আন্দোলন চলছে, আন্দোলন ঝিইয়ে রাখা ঠিক না। সরকারে উচিত কোটা সংস্কারের ব্যবস্থা করা। প্রধানমন্ত্রী বা মন্ত্রীরা যখন শপথ গ্রহণ করেন তখন বলেন রাগ বা বিরাগবাজন হয়ে কোনো সিদ্ধান্ত নেবেন না কিন্তু আমরা দেখলাম প্রধানমন্ত্রী বিরাগবাজন হয়ে বলে দিলেন কোটা বাতিল হবে না। শিক্ষার্থীদের যুক্তিসঙ্গত দাবির প্রতি বিএনপির সমর্থন রয়েছে।

১২ দলীয় জোট লিয়াঁজো কমিটি বৈঠককে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টিও চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জমিয়তে উলামায় ইসলামের মহাসচিব মুফতি গোলাম মুহিউদ্দিন ইকরাম, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মওলানা আবদুল করিম ও বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট আবুল কাশেম।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর