ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোটার যৌক্তিক ফয়সালা করতে হবে : শ্রমিক দল
অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে মেধাবী শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলা, ছয় ছাত্র ও এক শ্রমিক নিহতের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী শ্রমিক দল ও সম্মিলিত শ্রমিক পরিষদসহ ২১টি শ্রমিক সংগঠন। 

আজ এক যৌথ বিবৃতির মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানান শ্রমিক দলের প্রধান উপদেষ্টা নজরুল ইসলা ইসলাম খান, শ্রমিক দলের প্রধান সমন্বয়ক শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসাইন, সাধারণ সম্পাদন নুর ইসলাম খান নাসিম, এসএসপির প্রধান সমন্বয়ক এ এএম ফয়েজ হোসেন, এসএসপি নির্বাহী সমন্বয়ক আব্দুর রহমানসহ অন্যান্য শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

এক যৌথ বিবৃতিতে উল্লেখ করেন, মেধাবী ছাত্রছাত্রীরা চাকরির ক্ষেত্রে বৈষম্য দূর করার দাবি জানিয়ে কোটা সংস্কারের আন্দোলন করে আসছিল। মেধাবী শিক্ষার্থীদের আন্দোলনকে সরকার ন্যূনতম সম্মান না দিয়ে তাদের শান্তিপূর্ণ আন্দোলনকে দমন করার জন্য ছাত্রলীগকে নির্দেশ দিয়েছে। ফলে ৬ জন মেধাবী ছাত্র ও একজন শ্রমিক নিহত হয়েছেন। আমরা সুনির্দিষ্ট ভাবে বলতে চাই- কোটার যৌক্তিক ফয়সালা করতে হবে। ছাত্র ও শ্রমিক হত্যার দৃষ্টান্তমূলক বিচার করতে হবে। নিহতদের পরিবার গুলোকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে সন্ত্রাস মুক্ত করতে হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর