ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সব অর্জন আজ ধ্বংসলীলায় পরিণত : ওবায়দুল কাদের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  যেসব অর্জন বাংলাদেশকে প্রশংসিত করেছে, সম্মানিত করেছে, শেখ হাসিনার সেসব অর্জন আজ অগ্নিসন্ত্রাসের আক্রমণে ধ্বংসলীলায় পরিণত হয়েছে। 

তিনি আরও বলেন, আজ বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধের মূল্যবোধ-জয় বাংলা আক্রান্ত, একাত্তরের মহা-বিজয় আজ আক্রান্ত। জাতির অর্জন মেট্রোরেল ধ্বংসলীলা, পুড়ে ছাই হয়ে গেছে।  

বুধবার রাজধানীর শ্যামলীতে সম্পা মার্কেট এলাকায় দুস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, যে সেতু ভবন পদ্মা সেতু করেছে, সে সেতু ভবন আক্রান্ত, দোতলায় আমার অফিস কয়লা হয়ে গেছে, বিআরটিএ পুড়ে ছাই হয়ে গেছে। পদ্মা সেতুর মাওয়া-জাজিরা প্রান্তে বারবার আগুন দেওয়ার চক্রান্ত হয়েছে, স্থানীয় জনগণ প্রতিরোধ করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশ ও অর্জন যখন আক্রান্ত হয়, আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। মির্জা ফখরুল তাদের পক্ষে কথা বলেন। এর মাধ্যমে প্রমাণ হয়, তারা দেশের অর্জন চান না, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতায় বিশ্বাস করেন না।

তিনি বলেন, আমাদের ইতিহাস ও সংস্কৃতির ধারক-বাহক বিটিভিকে পুড়িয়ে ছাই করে দেওয়া হয়েছে। মির্জা ফখরুল এখনো ধ্বংসের সুরে কথা বলেন। আর কত ধ্বংস চান? মেট্রোরেল কীভাবে পোড়ানো হয়েছে। নতুন যন্ত্রপাতি আনার পরও এক বছরের আগে দুটি স্টেশন ঠিক হবে কি না, তা নিয়ে সংশয় আছে।

ওবায়দুল কাদের বলেন, দেশের স্বাধীনতা, গণতন্ত্রে বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। দুর্যোগে শেখ হাসিনাই ঠিকানা। বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও মিথ্যাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই। শেখ হাসিনার ডাকে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে পাড়া-মহল্লায় সতর্ক অবস্থানে থাকতে হবে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর